শিরোনাম

ট্রেনের নিরাপত্তা জোরদারে কমলাপুর স্টেশনে ডগ স্কোয়াড মোতায়েন


।। নিউজ ডেস্ক ।।
কমলাপুর স্টেশন ত্যাগের আগে গোটা ট্রেন ডগ স্কোয়াড দিয়ে স্ক্যানিং (তল্লাশি) করবে র‍্যাব। এছাড়া কমলাপুর রেলওয়ে স্টেশনের সার্বিক নিরাপত্তায় ডগ স্কোয়াট কাজে লাগানো হচ্ছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় কমলাপুর রেলস্টেশনে ট্রেনের নিরাপত্তা জোরদারকরণ বিষয়ক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

এখন থেকে রেল স্টেশনগুলোতে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি থাকবে জানিয়ে র‍্যাব কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ বলেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়ার ঘটনায় চারজনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে দুজন বিএনপির কর্মী। তাদের সঙ্গে দুজন ভাসমান মাদকসেবীও ছিলেন। দু-একদিনের মধ্যে সবাইকে গ্রেফতার করা হবে। সবাই নজরদারিতে আছে।

মঙ্গলবার ভোরে মোহনগঞ্জ এক্সপ্রেসের বগিতে আগুন ধরিয়ে দেয় হরতালকারীরা। ভোর ৫টা ৪ মিনিটে খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। প্রায় দেড় ঘণ্টার চেষ্টার পর পৌনে ৭টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। পরে একটি বগি থেকে মা-ছেলেসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন: নাদিরা আক্তার পপি (৩৫) ও তার ছেলে ইয়াসিন (৩), রশিদ ঢালী ও খোকন।

এই র‍্যাব কর্মকর্তা বলেন, কমলাপুর রেলস্টেশনে এখন থেকে ডগ স্কোয়াড কাজ করবে। স্টেশন ছাড়ার আগে প্রতিটি ট্রেনে স্ক্যানিং করা হবে।

সংবাদ সম্মেলন শেষে রেলস্টেশনের বিভিন্ন পয়েন্টে র‍্যাব-৩ এর ডগ স্কোয়াডের মাধ্যমে তল্লাশি চালানো হয়।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।