শিরোনাম

ট্রেনের টিকিট কালোবাজারি থেকে মুক্ত নয় বাংলাদেশ: রেলমন্ত্রী


।। নিউজ ডেস্ক ।।
ট্রেনের টিকিট কালোবাজারি থেকে এখনো বাংলাদেশ রেলওয়ে মুক্ত হতে পারেনি বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, আমি মন্ত্রী হওয়ার পর থেকেই টিকিট কালোবাজারির অভিযোগ শুনছি।

রবিবার (২২ মে) বিকেলে রেলভবনের সম্মেলন কক্ষে এক চুক্তি সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, টিকিট কালোবাজারি থেকে রেল (বাংলাদেশ রেলওয়ে) মুক্ত হতে পারেনি। এজন্য আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। এখন নতুন প্রতিষ্ঠানকে (সহজডটকম) দায়িত্ব দেওয়া হয়েছে। মাত্র দুই-তিন মাস হয়েছে, আমরা অপেক্ষা করতে চাই, দেখি আমরা কতটুকু তাদের সার্ভিস পাই।

টিকিট কালোবাজির অভিযোগ সম্পূর্ণ মেনে নিয়ে মন্ত্রী বলেন, এগুলো সমাধানের জন্য আমরা পদক্ষেপ নিয়েছি, কথা বলছি। ইনশাআল্লাহ নিকট ভবিষ্যতে এ ধরনের সমস্যা থাকবে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সেতুতে পূর্ণগতিতে রেল চলতে পারছে না। সেখানে মাত্র ২০ কিলোমিটার বেগে ট্রেন চলছে। একই সঙ্গে ওই সেতুতে রেলের ওজনের ক্ষেত্রে সীমাবদ্ধতা আছে। যার ফলে ডাবল ডুয়েল গেজ লাইন দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণ করা হচ্ছে।

২০২৩ সালের জুনে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হবে জানিয়ে নুরুল ইসলাম সুজন বলেন, কক্সবাজার রুটে ট্রেন চালু হওয়ার পরের বছর ২০২৪ সালের মধ্যে পদ্মা সেতু দিয়ে ট্রেন চলবে। এ ট্রেন যশোর পর্যন্ত যাবে। এখন দ্রুতগতিতে সেটির নির্মাণকাজ চলছে। রেলের উন্নয়নে সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে গতকালের এই চুক্তি সই অনুষ্ঠানে তিনি আরও অনেক কথাই উল্লেখ করেন ।

এতে উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, রেলের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার ও জাপান সরকারের উন্নয়ন সংস্থা জাইকার বাংলাদেশ অফিসের প্রধান রিপ্রেজেন্টেটিভ হায়াকাওয়া ইউহো প্রমুখ।

সূত্রঃ জাগোনিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।