শিরোনাম

ট্রেনের আগাম টিকেট বিক্রির দ্বিতীয় দিন, আধা ঘণ্টায় ৯০ শতাংশ টিকিট বিক্রি


।। নিউজ ডেস্ক ।।
চলছে ট্রেনের ঈদযাত্রার আগাম টিকিট বিক্রি। সোমবার (২৫ মার্চ) দেয়া হচ্ছে ৪ এপ্রিলের টিকিট। সকাল ৮টা থেকে অনলাইনে শুরু হয়েছে টিকিট বিক্রি। এদিন দেয়া হচ্ছে ৩৩ হাজার টিকিট। আজ বিক্রি শুরুর প্রথম আধা ঘণ্টায় সাইটে হিট হয়েছে ৬৫ লাখ বার, আর বিক্রি হয়েছে ৯০ শতাংশ টিকিট।

এ এক অচেনা রাজধানীর কমলাপুর, চলছে ঈদযাত্রার টিকিট বিক্রি অথচ কাউন্টার একেবারেই ফাঁকা। নেই মানুষের দীর্ঘ সারি, উপচেপড়া ভিড়। গতবারের মতো এবারও শতভাগ ঈদের টিকিট অনলাইনে বিক্রি করছে রেলওয়ে, আর তাই ভার্চুয়াল টিকিট যুদ্ধে প্রত্যাশীরা।

এবার অনলাইনে চাপ কমাতে রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চলের টিকিট দুই শিফটে বিক্রি করা হচ্ছে। পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হচ্ছে প্রতিদিন সকাল ৮টা থেকে, চলছে দুপুর ২টা পর্যন্ত। এরপর দুপুর ২টা থেকে শুরু হচ্ছে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি। আজ এ দুই অঞ্চল মিলিয়ে প্রায় ৩৩ হাজার টিকিট দেয়া হচ্ছে।

পশ্চিমাঞ্চলের ১৯টি ট্রেনের জন্য বরাদ্দ ১৬ হাজারের বেশি টিকিট। একইভাবে পূর্বাঞ্চলের জন্য ২৩টি আন্তঃনগর ট্রেনের জন্যও ১৬ হাজারের বেশি টিকিট বরাদ্দ রয়েছে। অর্থাৎ, প্রতিদিন ঈদ স্পেশাল ছাড়া এখন ৪২টি আন্তঃনগর ট্রেনের টিকিট অনলাইনে শতভাগ বিক্রি হচ্ছে, যা প্রতিদিনের সংখ্যা হচ্ছে ৩৩ হাজার।

কমলাপুর স্টেশনের ব্যবস্থাপক মো. মাসুদ সারওয়ার বলেন, “সোমবার টিকেটের চাহিদা ব্যাপক বেড়েছে। আগামী ৪ তারিখ বৃহস্পতিবার এবং ৫, ৬ সাপ্তাহিক ছুটি। সেজন্য ঈদের আগেই অনেকে বাড়ি চলে যাবেন। তাই ৪ তারিখের টিকেটের ব্যাপক চাহিদা। কিছু ট্রেনের টিকেটে বিক্রি শুরুর ১৫ মিনিটের মধ্যেই শেষ হয় গেছে।”


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।