ট্রেনকে ১৬ কোটি মানুষের চাহিদার শীর্ষে আনতে চাই: রেলমন্ত্রী

ট্রেনকে ১৬ কোটি মানুষের চাহিদার শীর্ষে আনতে চাই: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক: রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আমরা ট্রেনকে ১৬ কোটি মানুষের চাহিদার শীর্ষে আনতে চাই। সে লক্ষ্যে এরইমধ্যে কাজ শুরু হয়েছে, সিঙ্গেল লাইনগুলোকে ডাবল লাইনে আনার কাজ চলছে, নতুন নতুন রুটে রেল চলাচলের কাজ শুরু হয়েছে। আমরা রেলকে আধুনিক ও যুগোপযোগী করতে কাজ করে যাচ্ছি। চীনের সহযোগিতায় ও ভারতের অর্থায়নে আমাদের অনেক প্রকল্প চালু আছে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর রেলভবন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন রেলপথমন্ত্রী। সংবাদ সম্মেলনে মন্ত্রী ভারত ও চীন সফর নিয়ে তার অভিজ্ঞতা ব্যক্ত করে বলেন, আমরা চীনের দ্রুতগতির ট্রেন দেখেছি, আমাদের দেশে সেগুলো নিয়ে স্ট্যাডি চলবে। বন্ধু রাষ্ট্র দু’টির অভিজ্ঞতাগুলো ট্রেনে কীভাবে কাজে লাগানো যায় সেটা নিয়ে কাজ করা হবে। আমরা ভারতের ট্রেন, তাদের ট্রেনে আধুনিকতা সরেজমিনে দেখে এসেছি। আমাদের দেশে চলাচলরত ২৬৩ ট্টেনের ৬৮ শতাংশ মেয়াদ আছে, বাকিগুলোর নেই।

মন্ত্রী বলেন, দেশের বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মাসেতুর কাজ চলছে পুরোদমে। এরইমধ্যে সেতুর ৭৩ শতাংশ কাজ শেষ হয়েছে। আমাদের কাজও অব্যাহত আছে। স্বপ্নের এ সেতু উদ্বোধনের দিনেই এর ওপর দিয়ে ট্রেন চলাচল করবে ।

সুত্র:বিডি প্রতিদিন,১৭ সেপ্টেম্বর, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।