শিরোনাম

গাজীপুরে ট্রেন দুর্ঘটনায় ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত, নিহত ১


।। নিউজ ডেস্ক ।।
গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের ৭টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে একজন নিহত হয়েছেন। এর পরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোররাত ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আসলাম। তিনি একজন মুরগি ব্যবসায়ী ছিলেন।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনমাস্টার হানিফ আলী বলেন, বুধবার ভোররাত ৪টা থেকে সোয়া ৪টার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহলগঞ্জ এক্সপ্রেক্স ট্রেন। কিছু দূর যাওয়ার পর পরই ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়ে যায়।

রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা-২ মো. মোশারেফ হোসেন ভূঁইয়া জানান, গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের ভাওয়াল রেলস্টেশন এলাকায় দুর্বৃত্তরা গ্যাস দিয়ে রেললাইন কেটে ফেলায় ঢাকাগামী মোহনগঞ্জ কমিউটার ট্রেন ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে জয়দেবপুর-ময়মনসিংহ সড়কে রেল চলাচল বন্ধ রয়েছে। এমতাবস্থায় ঢাকা থেকে ময়মসিংহে চলাচলকারী ট্রেনগুলোকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে চলাচল করছে। ইতোমধ্যে ঢাকা থেকে তিস্তা এক্সপ্রেস এক ঘণ্টা দেরিতে হলেও ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়কে পরিচালনা করা হচ্ছে। অপরিদকে ভোরে ময়মনসিংহ থেকে ঢাকাগামী যমুনা এক্সপ্রেস ট্রেন গাজীপুরের শ্রীপুরের কাওরাইদ রেলস্টেশন এলাকায় এসে পৌঁছে থেমে ছিল। পরে কাওরাইদ স্টেশন থেকে যমুনা এক্সপ্রেস ট্রেন ঘুরিয়ে ময়মনসিংহ স্টেশনে নেওয়া হয়। সেখান থেকে ভৈরব-কিশোরগঞ্জ-ময়মনসিংহ সড়ক ধরে যমুনা এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে।

তিনি আরও বলেন, প্রাইভেট প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালিত তিনটি ট্রেন বলাকা কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার ও মহুয়া কমিউটার ট্রেনে পরিচালনাকারী কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে যাত্রা বাতিল করা হয়েছে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।