শিরোনাম

এবার বাতিল হলো মালবাহী ট্রেনের যাত্রাও


।। নিউজ ডেস্ক ।।
ক্রু (লোকোমাস্টার-গার্ড) সংকটে একের পর এক বাতিল করতে হচ্ছে ট্রেন যাত্রা। প্রথম ১৮টি যাত্রীবাহী ট্রেনের যাত্রা বাতিল করলেও এবার মালবাহী ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এতে বিপাকে পড়েছে রেলওয়ে। এছাড়া সোমবার (৩১ জানুয়ারি) থেকে কর্মবিরতিতে অনড় রানিং স্টাফরা।

গত বুধবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী ৬টি শাটল ট্রেন, ঢাকার ১০টি, চট্টগ্রাম থেকে নাজিরহাটগামী এক জোড়া ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এবার যাত্রীবাহী ট্রেনের সঙ্গে মালবাহী ও কন্টেইনার ট্রেনের যাত্রাও বাতিল করতে হলো।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাতে লোকোমাস্টার ও গার্ড সংকটের কারণে ঈশ্বরদী লোকোশেড থেকে মালবাহী ৯টি ও চট্টগ্রাম থেকে কন্টেইনারবাহী ৪টি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। গত ৩ দিনে সবমিলিয়ে মোট ৩০টি ট্রেনের যাত্রা বাতিল হয়েছে। এতে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটছে।

রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মো.আনসার আলী বলেন, আন্ডার রেস্টে ডিউটি করছেন না রানিং স্টাফরা। এলএম ও গার্ড সংকটে চট্টগ্রামের ১১টি ট্রেনের যাত্রা বাতিল করতে বাধ্য হয়েছি। একই কারণে ঢাকা ও ঈশ্বরদীর ১৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

বাংলাদেশ রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রফিক চৌধুরী বলেন, আমরা মন্ত্রীসহ সবার সঙ্গে বৈঠক করেছি। কিন্তু ফলাফল শূন্য। অর্থ মন্ত্রণালয় যে প্রজ্ঞাপনে আমাদের ১৬০ বছরের চলমান সুযোগ-সুবিধা বন্ধ করেছে, সেটি প্রত্যাহারে কোনও কার্যক্রম দেখিনি। দাবি আদায়ে প্রতিদিন সভা-সমাবেশ অব্যাহত রয়েছে। ৩১ জানুয়ারি পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেছি।

সূত্রঃ বাংলানিউজ২৪ 


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।