শিরোনাম

ঈদে যাত্রায় ২৫ মার্চ থেকে পাওয়া যাবে ট্রেনের অগ্রিম টিকিট


।। নিউজ ডেস্ক ।।
আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারের ঈদেও আগামী ২৫ মার্চ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। চলবে ৩১ মার্চ পর্যন্ত। আগামী ১১ এপ্রিল ঈদের দিন ধরে যাত্রা বিবেচনায় টিকিট বিক্রি শুরুর দিন নির্ধারণ করা হয়েছে। তবে অন্যান্য বছর পাঁচ দিন অগ্রিম টিকিট বিক্রি হলেও এবার টানা ৭দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

মঙ্গলবার (১২ মার্চ) রেলওয়েরে একটি সূত্র এ তথ্য জানিয়েছে। এবারও সব আসনের টিকিট শুধু অনলাইনে বিক্রি করা হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকিট নিতে পারবেন। বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

অগ্রিম ফিরতি টিকিট বিক্রি আগামী ৪ এপ্রিল শুরু হয়ে চলবে ১০ এপ্রিল পর্যন্ত। সাধারণত যাত্রার ১০ দিন আগে অগ্রিম টিকিট শুরু করে রেল। তবে এবার ঈদের ক্ষেত্রে সাত দিন আগে পাওয়া যাবে অগ্রিম টিকিট। ঈদ যাত্রা কর্মপরিকল্পনা নির্ধারণে আজ বুধবার দুপুর আড়াইটায় রেল ভবনে আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠক শেষে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম সংবাদ সম্মেলনে রেলের ঈদের প্রস্তুতিসংক্রান্ত পরিকল্পনা তুলে ধরবেন। গতকাল রেলওয়ে সূত্র জানিয়েছে, এবারও ঈদ যাত্রার কোনো টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না। অনলাইন প্ল্যাটফরম থেকেই শতভাগ টিকিট বিক্রি হবে।

সূত্র জানিয়েছে, এবার ৭ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলবে। এ ছাড়া কমলাপুরের ভিড় এড়াতে ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে ছাড়া হবে উত্তরবঙ্গের ৩-৪টি ট্রেন। ২৫ মার্চ থেকে পাওয়া যাবে ৪ এপ্রিলের টিকিট। এভাবে পর্যায়ক্রমে ২৬, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১ মার্চের টিকিট পাওয়া যাবে যথাক্রমে ৬,৭, ৮, ৯, ১০ এপ্রিল।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।