শিরোনাম

ইজতেমা শেষে টঙ্গী রেল স্টেশনে উপচে পড়া ভিড়, ঝুঁকি নিয়েই উঠছেন ট্রেনে


।। নিউজ ডেস্ক ।।
আজ আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মূল ময়দান ছাপিয়ে সড়ক-মহাসড়ক-ফুটপাতে অবস্থান নিয়ে শরিক হন ধর্মপ্রাণ মানুষ। অশ্রুসজল নয়নে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণে দোয়া করেন মুসল্লিরা। আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের ঢল নামে রেল ও সড়কপথে। গন্তব্যে যেতে অনেকেই ঠেলাঠেলি করে উঠেন ট্রেনে। আর সড়ক পথেও গণপরিবহণ সংকট থাকায় বাড়ে ভোগান্তি।

আখেরি মোনাজাতের পরই ফিরতি পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মুসল্লিদের ঢল নামে। প্রাইভেটকার ও মোটরসাইকেল ছাড়া বেশিরভাগ মুসল্লি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে হেঁটে রওনা হন। ইজতেমা এলাকায় পরিবহন সংকটে গন্তব্যে ফিরতে ভোগান্তিতে পড়তে হয়। টঙ্গী থেকে বিমানবন্দর পর্যন্ত দেখা দেয় তীব্র যানজট।

ইজতেমা ময়দানের নিকটবর্তী টঙ্গী রেল স্টেশনে শুরু হয় ট্রেনে উঠার প্রতিযোগিতা। যে যেভাবে পেরেছেন ভিড় ঠেলেই উঠেছেন ট্রেনে। অনেকে ঝুঁকি নিয়েই উঠে পড়েন ছাদেও। মোনাজাত উপলক্ষে ১২টি বিশেষ ট্রেনের মধ্যে সবচে ভিড় ছিল ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া মোনাজাত স্পেশালে। তবে শত কষ্ট উপেক্ষা করে আখেরি মোনাজাতে অংশ নিতে পেরে খুশি মুসল্লিরা।

এক মুসল্লি সময় সংবাদকে বলেন, সরকার আমাদেরকে রেলের যে সুবিধা দিয়েছে, সেজন্য অশেষ ধন্যবাদ। আজকের ভাড়াটা ফ্রি করে দিলে আরও ভালো হতো। তবে যাই হোক, আল্লাহর রাস্তায় এসেছি। কষ্ট হলেও মেনে নিতে ভালো লাগছে।

ইজতেমা ফেরা মুসল্লিদের যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে তৎপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সূত্রঃ সময় টিভি


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।