আগামীকাল থেকে খুলনার পার্সেল ট্রেন রুট পরিবর্তন হয়ে চলবে পঞ্চগড়ে

ছবি:সংগৃহীত


নিউজ ডেস্ক: লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় কৃষকের উৎপাদিত কৃষিপণ্য পরিবহনের জন্য ১ মে থেকে তিনটি রুটে বিশেষ পার্সেল স্পেশাল ট্রেন চালু করে বাংলাদেশ রেলওয়ে। কিন্তু এসব রুটে পণ্য পরিবহনে কৃষকের আগ্রহ না থাকায় পার্সেল স্পেশাল ট্রেনের রুট পরিবর্তন করতে হচ্ছে বার বার।

পার্সেল স্পেশাল ট্রেন চালুর প্রথম দিন থেকেই খুলনা থেকেও একটি পার্সেল ট্রেন চালুর কথা ছিল। বিভিন্ন কারণে সে ট্রেনটি এখনো চলেনি। তাই খুলনা-ঢাকা রুটের পার্সেল স্পেশাল ট্রেন রুট পরিবর্তন করে শনিবার (৯ এপিল) থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ঢাকা রুটে চলাচল করবে।

পার্সেল স্পেশাল ট্রেনটি সপ্তাহের ছয় দিন চলাচল করবে পঞ্চগড়-ঢাকা রুটে। বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে প্রতি শনিবার, সোমবার ও বুধবার এবং ঢাকা থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার চলাচল করবে।

শুক্রবার (৮মে ) পশ্চিমাঞ্চলের রেলওয়ের চিফ অপারেটিং সুপারিটেনডেন্টের কার্যালয় থেকে বিষয়টি জানা যায়।

এর আগে প্রথম দফায় ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে চলাচল করা পার্সেল স্পেশাল ট্রেনটির রুট পরিবর্তন করে সোমবার (৪ এপ্রিল) থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে চালানো হয়।

তাছাড়া, চট্টগ্রাম-ঢাকা রুটের পার্সেল স্পেশাল ট্রেনের রুট পরিবর্তন করে চট্টগ্রাম-সরিষাবাড়ী রুটে চালানো হচ্ছে।

উল্লেখ, করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল অব্যাহত ছিল।

সূত্র: বার্তা২৪.কম , ০৮ মে, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।