শিরোনাম

অনলাইন সেবা বন্ধ থাকায় ট্রেনের টিকিট নিতে দীর্ঘ লাইন


।। নিউজ ডেস্ক ।।
বাংলাদেশ রেলওয়ের অনলাইন সেবা নতুন কোম্পানির দায়িত্ব নেওয়ার জটিলতায় সোমবার ২১ মার্চ থেকে ২৫ মার্চ অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি বন্ধ। টিকিট সংগ্রহ করতে হবে স্টেশনের কাউন্টার থেকে। ভোর থেকেই কমলাপুর রেল স্টেশনে টিকিট প্রত্যাশীদের দীর্ঘ লাইন।

সকালের আলো না ফুটতেই রাজধানীর গোড়ান থেকে লাইনে এসে দাঁড়ান রত্নাপাল। গাদাগাদি করে বেলা সাড়ে এগারোটায় হাতে পান স্বপ্নের দুটি টিকিট। টিকিট হাতে পেয়ে তিনি বলেন, এটা যেন টিকিট নয়, একটা সোনার হরিণ।

দীর্ঘ ৫ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করেন মিরপুর থেকে আসা বাতেন রাজ। তিনি বলেন, সব সময় অনলাইনে টিকিট কাটি। কিন্তু আজ এসে এতো কষ্ট করতে হবে ভাবিনি। টিকিট পেয়ে সকল ক্লান্তি দূর হলো।

ভোর থেকে লাইনে দাঁড়িয়ে ক্লান্ত হয়ে বিশ্রাম নিচ্ছে একটি পরিবার। টিকিট প্রত্যাশীদের সকাল থেকেই সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে দেখা যায়। তবে শারীরিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের অনিহা ছিল।

আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা কমলাপুর রেলওয়ে থানার অফিসার ইন চার্জ মাজহারুল হক বলেন, নিরাপত্তা ও শৃঙ্খলার জন্য সকাল থেকে পর্যাপ্ত পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে। সব কাজের তদারকি করছেন এএসপি ফিরোজ আহমেদ।

এর আগে বাংলাদেশ রেলওয়ের কর্তৃপক্ষ জানিয়েছে, টিকিট ইস্যু কার্যক্রম একদিনও বন্ধ রাখার সুযোগ নেই বিধায় টিকিট ইস্যু কার্যক্রম সচল রাখার লক্ষ্যে ২১ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত পাঁচ দিন অনলাইনে এবং কাউন্টারে কম্পিউটারের মাধ্যমে টিকিট ইস্যু করার পরিবর্তে ম্যানুয়াল পদ্ধতিতে শতভাগ টিকিট ইস্যু করা হবে।

এরপর ২৬ মার্চ হতে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি’র (সহজ) মাধ্যমে বাংলাদেশ রেলওয়ের কম্পিউটারাইজড টিকেটিং সিস্টেম পুনরায় চালু করা হবে। আর ম্যানুয়াল পদ্ধতিতে পাঁচ দিনের পরিবর্তে দুই দিনের অগ্রীম টিকিট ইস্যু করা হবে এবং এক্ষেত্রে সব টিকিট উন্মুক্ত থাকবে। কোনো কোটা বা আসন সংরক্ষিত থাকবে না।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।