শিরোনাম

অচিরেই পঞ্চগড়-বাংলাবান্ধা রেললাইন স্থাপিত হবে: রেলমন্ত্রী

অচিরেই পঞ্চগড়-বাংলাবান্ধা রেললাইন স্থাপিত হবে: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, যানবাহনে সাধারণ মানুষের আস্থা ও ভরসার স্থান হলো রেল। তাই প্রধানমন্ত্রী রেল যোগাযোগ ব্যবস্থাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। গতকাল তিনি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড় রেলওয়ে স্টেশনে পঞ্চগড় থেকে রংপুর-বগুড়া ভায়া সান্তাহার রুটে চলাচলের জন্য দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় এ কথা বলেন। তিনি বলেন, এই রেল যোগাযোগ ব্যবস্থা চালু হওয়ার ফলে উত্তরাঞ্চলের কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য সহজে রেলে পরিবহন করে ন্যায্য মূল্যে বিক্রি করে আর্থিকভাবে লাভবান এবং এলাকায় ব্যবসা-বাণিজ্যের প্রসারসহ স্থানীয়ভাবে নিত্যপণ্যের চাহিদা পূরণসহ এতদঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নে ভ‚মিকা রাখবে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশ স্বাধীন করেছে। তাই দেশের জন্য তাদের দায়িত্ব রয়েছে। সেই দায়বদ্ধতা থেকে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

রেলমন্ত্রী বলেন, যে দেশের যোগাযোগ ব্যবস্থা যত উন্নত, সে দেশ তত উন্নত। এরই মধ্যে চট্টগ্রাম-কক্সবাজার, সিরাজগঞ্জ-বগুড়া, খুলনা-যশোর, খুলনা-মংলাসহ অনেক নতুন রেললাইন স্থাপন কাজ চলমান রয়েছে। অচিরেই পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত নতুন রেললাইন স্থাপনের কাজ শুরু হবে। এর ফলে ভারতের সঙ্গে কানেকটিভিটির সুযোগ তৈরি হবে। 

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার শাহ সুফী নূর মোহাম্মদ বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী ফিতা কেটে ও ফ্ল্যাগ উড়িয়ে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের যাত্রাসহ প্রবেশ গেট ও অ্যাপ্রোচ রোড উদ্বোধন করেন। প্রায় চার কোটি টাকা ব্যয়ে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড় রেলওয়ে স্টেশনের দৃষ্টিনন্দন প্রবেশ গেট ও অ্যাপ্রোচ রোড নির্মাণ এবং কার পার্কিং এরিয়ার আধুনিকায়ন করা হয়েছে।

সূত্র:শেয়ার বিজ


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।