শিরোনাম

চাঁদপুর কোর্ট স্টেশন ঘিরে অবৈধ দোকানে উচ্ছেদ অভিযান


।। রেল নিউজ ।।
চাঁদপুর শহরের ব্যস্ততম এলাকা কালীবা‌ড়ি কোর্ট রেলস্টেশন প্লাটফর্মের সামনের অংশে ছাবরা করে দীর্ঘদিন যাবৎ ফলের ব্যবসা করা অস্থায়ী দোকানপাট গুলোয় উচ্ছেদ অভিযান চলে।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে চাঁদপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মুরাদ হোসেন বাহারের নেতৃত্বে পুলিশ সদস্যরা এ উচ্ছেদ অভিযানটি পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, এ সকল ব্যবসায়ীরা কোর্ট স্টেশনটির দা‌য়ি‌ত্বে থাকা মাস্টা‌রের কথা কর্নপাত ক‌রেন না। বারবার নো‌টিশ প্রদান স‌ত্ত্বেও তারা প্লাটফর্মটি জু‌ড়ে ফ‌লের ডালা সা‌জি‌য়ে বেচাকেনা কর‌ছে। স্টেশন মাস্টা‌রের পা‌শাপা‌শি চাঁদপুর রেলওয়ে থানা পুলিশ বহুবার ঘোষণা দেওয়া সত্ত্বেও সব ভ্রাম্যমাণ এসব ফল ব্যবসায়ীরা তাদের দোকান সরায়নি।

চাঁদপুর রেলওয়ে থানার ওসি মুরাদ হোসেন বাহার সংবাদ মাধ্যমকে বলেন, আমরা এসব অসাধু ব্যবসায়ীদেরকে অনেক আগে থেকে দোকান সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দিয়েছি। এছাড়াও তাদেরকে বহুবার সতর্ক পর্যন্ত করা হয়েছিল। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ব্যবসা করে যাচ্ছে বলে আজ আমরা উচ্ছেদ অভিযান চালিয়েছি।

তিনি বলেন, এ অ‌ভিযা‌নকা‌লে জয়নাল, হা‌শিম, আ‌লীসহ চারজন‌ দোকানীকে আটক করা হয়। আমরা চাই রেলের যাত্রীরা যেন নির্বিঘ্নে এ প্লাটফর্মে চলাচল ও যাতায়াত করতে পারে। যাত্রীরা যেন কোনো ভাবেই হয়রানির শিকার না হয়।

অফিসার আরও বলেন, প্লাটফর্মের সম্মুখভাগে ও গেইটম্যানের ঘরের সামনে যারা অস্থায়ী দোকানপাট গড়ে তুলেছে তারা রেল যাত্রীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করছে। আজকে আবারো হুশিয়ার করে উচ্ছেদ করা হয়েছে। পরবর্তিতে তাদের বিষয়ে আইনগত ব্যবস্হা গ্রহণ করা হবে।

কোর্ট স্টেশ‌নের দা‌য়িত্বরত কর্মকর্তা মো. আবু কাউছার বলেন, দীর্ঘদিন ধরে ও‌সি জিআর‌পি‌কে লি‌খিত ও মৌ‌খিকভা‌বে জানি‌য়েছি। জিআর‌পি বেশ ক‌য়েকবার আইনী ব্যবস্থা নি‌লেও তারা বারবার বেআইনীভা‌বে দোকান বসিয়েছে। তারা যা‌তে প্লাটফর‌মের মু‌খ দখল ক‌রে বস‌তে না পা‌রে সেজন্য জিআর‌পিসহ সক‌লের সহ‌যো‌গিতা কামনা কর‌ছি।


Comments are closed.