শিরোনাম

আগামী জুনেই আখাউড়া-আগরতলা রেল লাইন চালু হবে : রেলমন্ত্রী


।। রেল নিউজ ।।
রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশ এবং ভারতের মধ্যে নির্মাণাধীন আখাউড়া থেকে আগরতলা পর্যন্ত নতুন রেললাইন আগামী জুনের মধ্যে চালু হবে।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শিবনগর এলাকায় সংশ্লিষ্ট প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।
রেলমন্ত্রী বলেন, ‘উভয় দেশের জন্য আখাউড়া-আগরতলা রেললাইন সংযোগটি খুবই গুরুত্বপূর্ণ। এই লাইনটি চালু হলে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে, পাশাপাশি মানুষ সহজে দুই দেশের মধ্যে যাতায়াত করতে পারবে। অধিকাংশ কাজই সম্পন্ন হয়েছে এখন যতটুকু কাজ আছে আশা করা যায় আগামী জুনের মধ্যে তারা সম্পন্ন করতে পারবে।’
আখাউড়া-লাকসাম প্রকল্প সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রকল্পটি আজ পরিদর্শন করেছি। ওই প্রকল্পের অগ্রগতিও সন্তোষজনক। আগামী ১৫ জানুয়ারির মধ্যে ১৭ কিলোমিটার রেল লাইন যাতায়াতের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
ভারতীয় নিরাপত্তা বাহিনীর বাধার মুখে কিছু জায়গায় কাজ স্থগিত রয়েছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পরিদর্শনের সময় কিছু নির্দেশনা দেয়া হয়েছে। যেখানে বাধা দেয়া আছে সে অংশটি রেখে বাকি অংশের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, আখাউড়া-আগরতলা রেল লাইন প্রকল্পটি ভারতীয় অনুদানে নির্মিত হচ্ছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬৭ শতাংশ।


Comments are closed.