শিরোনাম

ভারতে রেলের বাতিল কোচে রেস্তোরাঁ, দেশি-বিদেশি পর্যটকদের জন্য চমক

পরিত্যক্ত রেল কোচে চোখধাঁধানো রেস্তোরাঁটি

।। আন্তর্জাতিক ।।
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের নিউ জলপাইগুড়ি রেল স্টেশনে বাতিল ট্রেনের কোচকে সাজিয়ে বানানো হয়েছে চোখধাঁধানো রেস্তোরাঁ। উত্তরবঙ্গে যাওয়া পর্যটকদের নতুন আকর্ষণের জায়গা এটি। মোট ৩২ আসনের রেস্তোরাঁটি পিপিপি মডেলে চালানো হবে। এর সাজসজ্জা সহজেই পর্যটকদের মন কাড়বে। আর এতে রয়েছে নানান ধরনের খাবারের পসরাও।

পুরোপুরি বাতিল হয়ে যাওয়া ট্রেনের কোচকে সাজিয়ে গুছিয়ে বানিয়ে ফেলা আস্ত এই রেস্তোরাঁর উদ্বোধন করলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের এডিআরএম সঞ্জয় চিরাওয়ারওয়ার এবং ডিএইচআরের ডিরেক্টর একে মিশ্র।

এডিআরএম সঞ্জয় বলেন, ‘দেশ-বিদেশের যাত্রীদের উন্নত পরিষেবা দিতে অত্যাধুনিক এই রেস্তোরাঁ চালু করা হয়েছে। নিউ জলপাইগুড়ি রেল স্টেশন শুধু সাধারণ যাত্রীদের নয়, দেশি-বিদেশী পর্যটকদের কাছেও গুরুত্বপূর্ণ। স্বভাবতই রেল কর্মকর্তাদের আশা রেস্তোরাঁটি দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে। কারণ, এখানে যাত্রীদের ভালো ও উন্নতমানের খাবার সরবরাহ করাই মূল লক্ষ্য। সেই সূত্রে রেলের আয় বাড়ার সম্ভাবনাও রয়েছে।’

রেস্তোরাঁটির ভেতরের দৃশ্য

এই রেস্তোরাঁয় ইন্ডিয়ান, চাইনিজ এবং দক্ষিণ ভারতীয় খাবার মিলবে। খোলা থাকবে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত। উল্লেখযোগ্য সাড়া মিললে আগামীতে এর আসন সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

জানা যায়, পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতেই রেস্তরাঁর এ অভিনব নক্সা। ট্রেনের পরিত্যক্ত কোচ ঢেলে সাজিয়ে রূপ পালটে দেওয়া হয়েছে। সাড়া মিললে আগামী দিনে সেটি সম্প্রসারিত করে আসন সংখ্যা বাড়ানো হবে। জুড়তে পারে আরও নতুন অনেক বিষয়।


Comments are closed.