শিরোনাম

কালুরঘাট সেতুতে তেলবাহী ট্রেন লাইনচ্যুত

কালুরঘাট সেতু

।। রেল নিউজ ।।
চট্টগ্রামের কালুরঘাট সেতুর ওপর তেলবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় সেতু হয়ে চট্টগ্রাম-কক্সবাজার রুটে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

রেল কর্মকর্তারা জানান, সোমবার (২১ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে সেতুতে ওঠার পর ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে না পৌঁছানোয় সেতু দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে সেতুর দুইপাশে অনেক যানবাহন আটকা পড়ে।

বোয়ালখালীর গোমদণ্ডী স্টেশনের মাস্টার অনুপম বলেন, “ট্রেনটি দোহাজারি পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য তেল নিয়ে যাচ্ছিল। সেখান থেকে খালি অবস্থায় ফেরার সময় গার্ড ব্রেকের চারটি চাকা লাইনচ্যুত হয়।”

তিনি জানান, দুর্ঘটনার পর সবার পেছনের ওই লাইনচ্যুত বগি রেখে বাকি সাতটি ওয়াগন নিয়ে ইঞ্জিন চলে যায়। রেখে যাওয়া বগি সরাতে শহর থেকে উদ্ধারকারী ট্রেন রওনা হয়েছে বলে জানতে পারি। সেটা পৌঁছালে উদ্ধার কাজ শুরু হবে।

দুর্ঘটনার পর সেতুর ওপর দিয়ে উভয়মুখী যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় নগরী ও বোয়ালখালীমুখী বহু মানুষকে হেঁটে সেতু পার হতে দেখা যায়। সেতুর দুই পাশে অপেক্ষায় রয়েছে শতশত গাড়ি।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর সঙ্গে বোয়ালখালী ও পটিয়া উপজেলার একাংশের যোগাযোগের মাধ্যম কালুরঘাট সেতু বন্দর নগরীর সঙ্গে কক্সবাজারের রেল যোগাযোগেরও অন্যতম সংযোগ।


Comments are closed.