শিরোনাম

সংবাদ পড়ে ব্রিজ পরিদর্শন করলেন ইউএনও : বাতা তুলে নিলেন রেল কর্তৃপক্ষ

সংবাদ পড়ে ব্রিজ পরিদর্শন করলেন ইউএনও : বাতা তুলে নিলেন রেল কর্তৃপক্ষ

নিউজ ডেস্ক:
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর উপর নির্মিত রেল ব্রিজের নড়বড়ে স্লিপার আটকাতে কাঠের গুজ এবং বাঁশের বাতা ব্যবহারের সংবাদ প্রকাশের পর টনক নড়েছে রেল কর্তৃপক্ষের। রোববার (৩০ জুন) সকালে কাজে চলে আসে বেশ কিছু শ্রমিক। তারা দ্রুততার সাথে বাঁশের বাতা এবং কাঠের গুজ সরিয়ে ফেলে। তবে এখন পর্যন্ত সরানো হয়নি কাঠের নষ্ট স্লিপার। দুপুরে জেলা প্রশাসকের নির্দেশে সরেজমিন ব্রিজ পরিদর্শন করেছেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা এবং আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম।

স্থানীয় লোকজন জানান, রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বড়াল নদীর উপর নির্মিত রেলওয়ের ব্রিজের স্লিপারগুলো একেবারে নড়বড়ে। ব্যস্ত এ রেল ব্রিজের উপর দিয়ে দিনে অনেক ট্রেন যাতাযাত করে। এমন অবস্থায় ট্রেন দুর্ঘটনা ঘটার চরম আশঙ্কা থাকে। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ নেননি তেমন উদ্যোগ। সম্প্রতি দুর্ঘটনা ঠেকাতে রেল কর্তৃপক্ষ স্লিপারগুলোকে ঠেকাতে দায়সারাভাবে কাঠের গুজ এবং বাঁশের বাতা ব্যবহার করে।

এ নিয়ে অনলাইন নিউজপোর্টাল ‘বাংলার কথা’সহ স্থানীয় ও জাতীয় দৈনিকে ব্রিজের ছবিসহ সংবাদ প্রকাশিত হয়। নিউজ দেখে সকাল ৯টার দিকে রেলের ডজন খানেক শ্রমিক এসে ব্রিজের স্লিপারের উপর লাগানো বাঁশের বাতা এবং কাঠের গুজ তাৎক্ষনিকভাবে সরিয়ে ফেলে এবং কিছ -কিছু স্থানে নতুন করে লোহার নাট এবং গুজ লাগিয়ে দেয়।

ব্রিজ পরিদর্শনের সময় বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, ব্রিজটির স্লিপারে লাগানো বাঁশের বাতা তুলে ফেলা হলেও শত শত কাঠের স্লিপারের মধ্যে ৩০ থেকে ৪০টি স্লিপার একেবারে অকেজ। সেই সাথে পশ্চিম সাইড থেকে তিন নম্বর প্লিলারের নিচের পাথর সরে মাটি বের হওয়ায় পিলারটি অনেকটাই ঝুঁকি বহন করছে। তিনি এ বিষয়ে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রতিবেদন পাঠাবেন বলে জানান।

সুত্র:বাংলার কথা, জুন ৩০, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।