শিরোনাম

রেলওয়ের সকল অনিয়ম দূর করা হবে: রেলপথ মন্ত্রী

রেলওয়ের সকল অনিয়ম দূর করা হবে: রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, রেল ব্যবস্থাকে আধুনিক ও ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও রেলওয়েতে বিদ্যমান সকল অব্যবস্থাপনা ও অনিয়ম দুর করা হবে।

রেলপথ মন্ত্রী আজ ২৮ মার্চ শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সড়কের উপর নির্ভরশীলতা কমিয়ে রেল,নৌ ও আকাশপথ সহ সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার উপর প্রধানমন্ত্রী গুরুত্ব আরোপ করেছেন। রেলের গুরুত্বের ক্ষেত্রে তিনি বলেন যে দেশ যত উন্নত সে দেশের রেল ব্যবস্থা তত উন্নত । বিএনপি সরকার রেলকে ধংসের পরিকল্পনা করেছিল। বর্তমান সরকারই রেলকে অধিক গুরুত্ব দিয়ে এর উন্নয়ন ঘটাচ্ছে।

রেল মন্ত্রী বলেন, এই স্কুলের সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে। হাইরাইজ ভবন নির্মাণের মাধ্যমে শ্রেণীকক্ষের সমস্যা সমাধানসহ উন্নত শিক্ষা ব্যবস্থা গ্রহণের যাবতীয় কার্যক্রম গ্রহণ করা হবে। এই শিক্ষা প্রতিষ্ঠানকে এই এলাকার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা করা হবে। রেলকে শক্তিশালী করার পাশাপাশি রেলওয়ের কর্মকর্তা কর্মচারীদের ছেলেমেয়েদের সঠিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্বও আমাদের নিতে হবে বলে মন্ত্রী জানান।

অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি ,বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম, অভিভাবকবৃন্দসহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুত্র:স্বদেশ২৪.কম, ২৮ মার্চ, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।