শিরোনাম

বিকল্প উপায়ে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ শুরু

বিকল্প উপায়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু

মাধবপুর থেকে বিকল্প উপায়ে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু হয়েছে।
শনিবার (১ এপ্রিল) রাত থেকে সিলেট থেকে মাধবপুর উপজেলার নোয়াপাড়া স্টেশন পর্যন্ত এবং একই উপজেলার মনতলা থেকে ঢাকা-চট্টগ্রাম পর্যন্ত পৃথক ট্রেন আসা-যাওয়া করছে।
নোয়াপাড়া থেকে মনতলা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার পর্যন্ত রাস্তা যাত্রীরা নিজ নিজ দায়িত্বে গিয়ে অপর ট্রেনে উঠতে  হচ্ছেন।
কয়েকজন যাত্রী জানান, এক ট্রেন থেকে নেমে আরেক ট্রেনে ওঠার মাঝখানের রাস্তায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রাস্তাঘাট অপরিচিত হওয়ায় এবং পর্যাপ্ত যানবাহন না থাকায় এক স্টেশন থেকে অন্য স্টেশনে যেতে ভোগান্তিতে পড়ছেন তারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে জেলার মাধবপুর উপজেলার ইটাখোলা এলাকায় একটি ব্রিজ ডেবে যাওয়ার ফলে সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

ফলে তাদেরকে বিকল্প যানেই গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। এছাড়া স্থানীয় যানবাহনগুলোর চালকরাও সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার সাইফুল ইসলাম জানান, ‘বিকল্প ব্যবস্থায় ট্রেন চালু হওয়ার ফলে লোকাল যাত্রীরা আসা যাওয়ার সুযোগ পেয়েছে। যাত্রীদের ভোগান্তি হলেও রোববার এবং সোমবার এভাবেই যাতায়াত করতে হবে। সোমবারের মধ্যে ব্রিজ চালু হবে। ফলে মঙ্গলবার সরাসরি সারাদেশের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হবে।’


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।