হিলি রেলস্টেশন চালুর দাবিতে মানববন্ধন

হিলি রেলস্টেশন চালুর দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক:

বন্ধ হয়ে যাওয়া দিনাজপুরের ঐতিহ্যবাহী হিলি রেলস্টেশন চালুসহ সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

গতকাল বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হিলি রেলস্টেশন চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, গত ৮ জানুয়ারি জনবল সংকটের অজুহাত দেখিয়ে বন্ধ করে দেয়া হয় ঐতিহ্যবাহী  হিলি রেলস্টেশনটি। এরপর থেকে ওই স্টেশনটি নিয়ন্ত্রণ করা হচ্ছে পার্শ্ববর্তী বিরামপুর ও পাঁচবিবি স্টেশন থেকে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এছাড়া দুই নম্বার লাইন দিয়ে ট্রেন চলাচলের ফলে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ওই লাইন দিয়ে ১১টি ট্রেন চলাচল করলেও মাত্র তিনটি ট্রেন হিলি স্টেশনে থামে। আগামী ১৪ মার্চের মধ্যে হিলি রেলস্টেশন চালুসহ হিলি স্টেশনে সব আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি ও স্টেশনের অবকাঠামো উন্নয়নের ব্যবস্থা না নেয়া হলে ১৫ মার্চ থেকে হিলি রেলস্টেশনের ওপর দিয়ে সব ট্রেনের চলাচল বন্ধ করে দেয়ার হুমকি দেন তিনি।

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদুল হক, হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ, হিলি মাদ্রাসার মুহতামিম শামসুল হুদা খান, সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মোস্তাফিজুর রহমান, জয়পুরহাট জেলা পরিষদের সদস্য আফজাল হোসেন আঙ্গুর, হাকিমপুর (হিলি) পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটনসহ উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করে।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ জানুয়ারি জনবল সংকটের অজুহাতে হিলি রেলস্টেশনটির কার্যক্রম বন্ধ করে কর্তৃপক্ষ। এরপর থেকেই হিলি রেলস্টেশন দিয়ে সব ট্রেন দুই নম্বার লাইন দিয়ে চলাচল করছে।

সুত্র:বণিক বার্তা, ফেব্রুয়ারি ২১, ২০১৮

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।