শিরোনাম

শ্রীপুরের যমুনা ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন

শ্রীপুরের যমুনা ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন

গাজীপুরের শ্রীপুর রেল স্টেশনে আন্ত:নগর ৭৪৫ যমুনা এক্সপ্রেস তারাকান্দা থেকে ঢাকাগামী ট্রেনের আপ ও ৭৪৬ ডাউন ট্রেনটি নিয়মিত যাত্রা বিরতির দাবীতে গতকাল রোববার ভোর ৬টায় ট্রেন যাওয়ার সময় মানববন্ধন করেছে শ্রীপুরের মুক্তিযোদ্ধাসহ দলমত নির্বিশেষে সকল যাত্রী সাধারণ, ব্যবসায়ী ও সর্বস্তরের জনগন।

স্থানীয় লোকজন প্রায় ২০ মাস ধরে লাল পতাকা তুলে আন্ত:নগর যমুনা এক্সপ্রেস ট্রেনটির অননুমোদিত যাত্রা বিরতি করে আসছে। আন্দোলনের আহবায়ক শ্রীপুর বাজারের ব্যবসায়ী তপন কুমার বর্ণিকের সভাপতিত্বে ও শ্রীপুর ট্যুরিজমের ক্যাশিয়ার আমান উল্লাহর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সদস্য মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, শ্রীপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এড. শেখ মো: নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম জিকু প্রমুখ। মানববন্ধনে বক্তারা জানান, দীর্ঘ প্রায় ২০ মাস যাবৎ শ্রীপুর ষ্টেশনে আন্তঃনগর যমুনা ট্রেনটি নিয়মিত যাত্রা বিরতির জন্য স্থানীয়রা শান্তি পূর্ন ভাবে আন্দোলন ও বিধি মোতাবেক দাবী করে আসছেন।

বক্তারা আরো জানান, এবিষয়ে জাতীয় সংসদে স্থানীয় এমপি আলহাজ্ব এড. মো: রহমত আলী প্রশ্ন-উত্তর পর্বে আলোচনা উঠালে রেলমন্ত্রী মজিবুল হক ষ্টপেজের আশ্বাস দিলেও ২০ মাসেও বাস্তবায়ন না হওয়ায় হতাশা ব্যক্ত করেন। বক্তারা আগামী ৭ দিনের মধ্যে স্থানীয় ভাবে ষ্টপেজ ও টিকেট বিক্রির ব্যবস্থা করার দাবী না মানলে ট্রেন অবরোধসহ কঠোর আন্দোলনের কর্মসূচী দিবে বলে জানায়।

সুত্র:ইনকিলাব, ২৫.৭.২০১৭


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।