শিরোনাম

যাত্রীসেবার মানবৃদ্ধি ও রেলের সার্বিক উন্নয়নের দাবীতে রেল অভিযাত্রা

যাত্রীসেবার মানবৃদ্ধি ও রেলের সার্বিক উন্নয়নের দাবীতে রেল অভিযাত্রা

আতিকুর রহমান: ঢাকা-জামালপুর রেল রুটকে ডাবল লাইনে উন্নীত করা, যাত্রীসেবার মানবৃদ্ধি ও এই রুটে নতুন ট্রেন চালুসহ সারাদেশের রেলের সার্বিক উন্নয়নের দাবীতে রেল অভিযাত্রা করে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), ঢাকাস্থ জামালপুর ফোরাম, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামসহ কয়েকটি সংগঠন ।

গতকাল শুক্রবার দুপুরে ঢাকা থেকে জামালপুর পর্যন্ত আর্ন্ত:নগর তিস্তা ট্রেনে রেল অভিযাত্রা শেষে জামালপুর স্টেশনে ১০ মিনিট তিস্তা ট্রেন অবরোধ করে রাখে ।পরে জামালপুর রেলওয়ে স্টেশনে ঘন্টাব্যাপী সমাবেশ করে তারা। সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের কেন্দ্রিয় সভাপতি হাফিজুর রহমান ময়না।

এ সময় বক্তব্য রাখেন ঢাকাস্থ জামালপুর সমিতির মহাসচিব ক্যাপ্টেন শফিকুল ইসলাম, পবা অস্ট্রোলিয়ার সভাপতি কামরুল হাসান খান, জামালপুর পরিবেশ বাঁচাও আন্দোলনের সভাপতি শফিক জামান, জামালপুর পরিবশে রক্ষা আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

পরিবেশ বাঁচাও আন্দোলনের কেন্দ্রিয় সমন্বয়কারী আতিক মোর্শেদের সঞ্চালনায় সমাবেশে বক্তারা ঢাকা-জামালপুর ডাবল লাইন দ্রুত বাস্তবায়নসহ ১২টি দাবী উপস্থাপন করে এই আন্দোলন বেগবান করতে আগামীতে জামালপুরে মহাসমাবেশ করা হবে ঘোষণা দেওয়া হয়।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।