শিরোনাম

ফরিদপুরে রেলস্টেশন চালুর দাবিতে বিক্ষোভ

ফরিদপুরে রেল স্টেশন চালুর দাবিতে ট্রেন থামিয়ে বিক্ষোভ

নিউজ ডেস্ক:
ফরিদপুরের অম্বিকাপুরের পুরাতন রেল স্টেশনটি চালুর দাবিতে লোকাল ট্রেন থামিয়ে স্থানীয় এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। শনিবার সকাল ৮টায় স্থানীয় হাজারো জনতা রেল স্টেশনের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে সকাল ৯টায় রাজবাড়ী থেকে ছেড়ে আসা লোকাল ট্রেনটি শহরের অম্বিকাপুর এসে পৌঁছালে স্থানীয়রা ট্রেনটি থামিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এসময় স্থানীয় হাজারো জনতা অম্বিকাপুর রেল স্টেশনটি চালুর দাবি জানিয়ে ট্রেনে থাকা টিকিট মাস্টারের কাছে একটি স্মারকলিপি প্রদান করে। পরে কর্তৃপক্ষের আশ্বাসের পর ট্রেনটি ছেড়ে দেয় স্থানীয়রা। স্থানীয় এলাকাবাসী জানান, রাজবাড়ীর সাথে ফরিদপুরের রেল চালুর সময় অম্বিকাপুর রেল স্টেশনটি চালু ছিল।

পরে রেল যোগাযোগ বন্ধ হয়ে যাবার পর অম্বিকাপুরের স্টেশনটি বন্ধ হয়ে যায়। দীর্ঘ ১৭ বছর পর রাজবাড়ী-ফরিদপুর অঞ্চলে রেল চালু হবার পর অম্বিকাপুর স্টেশনটি আর চালু হয়নি। ফলে এ অঞ্চলের হাজারো যাত্রী ও ব্যবসায়ীরা নানা সমস্যার মধ্যে পড়েন।

স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ঐকান্তিক প্রচেষ্টায় পুনরায় ফরিদপুরের সাথে রাজবাড়ী জেলার রেল যোগাযোগ চালু হলে অম্বিকাপুরে একটি স্টেশন করা হয়। কিন্তু অজ্ঞাত কারণে স্টেশনটির সকল সুযোগ-সুবিধা রাখা হলেও স্টেশনটি চালু করা হয়নি। ফলে এ অঞ্চলের হাজারো মানুষ ও ব্যবসায়ীরা নানা বিড়ম্বনার মুখে পড়েছে। অম্বিকাপুরের রেল স্টেশনটি চালু ও স্টেশনে রেল থামানোর দাবি জানান তিনি।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।