শিরোনাম

ঢাকা-সাভার-পাটুরিয়া রুটে ট্রেন চালুর দাবি

ঢাকা-সাভার-পাটুরিয়া রুটে ট্রেন চালুর দাবি

নিউজ ডেস্ক:
ঢাকা-সাভার-পাটুরিয়া রুটে ট্রেন সার্ভিস চালুর আবেদন করা হয়েছে। গতকাল সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই লিখিত আবেদন করেন সাভার পৌর এলাকার গেণ্ডা মহল্লার বাসিন্দা সাংবাদিক মো. কামরুজ্জামান খান। আবেদনের কপি তিনি শেরেবাংলা নগরস্থ পরিকল্পনা মন্ত্রণালয়, আব্দুল গনি রোডের রেলপথ মন্ত্রণালয়েও জমা দিয়েছেন।

সাপ্তাহিক সাভার সংবাদ পত্রিকার সম্পাদক মো. কামরুজ্জামান খান জানান, প্রতিদিন ঢাকা-আরিচা মহাসড়ক ব্যবহার করে লক্ষাধিক মানুষ ঢাকায় প্রবেশ করেন। অনেকেই ব্যক্তিগত গাড়িতে আবার অনেকেই শহরতলীর বাসে ঢাকায় আসা-যাওয়া করেন। এতে ঢাকার জনসংখ্যা ও যানবাহনের ওপর চাপ পড়ে। যা যানজটের অনেক কারণের মধ্যে অন্যতম। এ ছাড়া উত্তরবঙ্গ থেকে অনেক মানুষ এই পথে ঢাকায় প্রবেশ করে।

ঢাকার প্রবেশমুখ গাবতলী থেকে যানজটের সৃষ্টি হয়। রাত নয়টার পর ঢাকায় মালবাহী ট্রাক প্রবেশ করার কারণে এই পথে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ট্রেন লাইন চালু করা গেলে রাজধানীতে যানবাহন এবং মানুষের চাপ কিছুটা হলেও কমবে। তিনি সরকারের অগ্রাধিকার প্রকল্পে এই প্রকল্প অন্তর্ভুক্তের দাবি জানান। প্রকল্পটি সরকারের বিবেচনায় রয়েছে এমন আশ্বাস তিনি পেয়েছেন বলে জানান।

সুত্র:মানবজমিন, ৮ অক্টোবর ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।