শিরোনাম

কুলাউড়ার লংলা রেলস্টেশন চালুর দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসীর ট্রেন অবরোধ

Kulaura Rail Strike

সিলেট কুলাউড়া আখাউড়া রেলসেকশনের কুলাউড়া উপজেলায় অবস্থিত লংলা রেলস্টেশনটি লোকবল সংকটের কারণে প্রায় ৮ মাস থেকে বন্ধ রয়েছে। রেলস্টেশনটি চালুর দাবিতে বুধবার (২৫জানুয়ারি) ট্রেন অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করে এলাকাবাসী। একই সেকশনে দীর্ঘদিন থেকে ভাটেরা ও টিলাগাঁও রেলস্টেশন লোকবল সংকটের কারণে বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, লংলা স্টেশন মাস্টার মাস্টার জামাল উদ্দিনকে গত বছরের মে মাসে বদলি করে  বদলি করে শায়েস্তাগঞ্জ স্টেশনে নিয়ে যাওয়া হয়। ওই  দিন থেকে স্টেশনটি বন্ধ হয়ে যায়। ফলে গত ৮ মাস থেকে এই স্টেশন দিয়ে চলাচলকারী যাত্রীরা টিকেট কিনতে পারছেন না। শুধু টিকিট নয়, এই স্টেশন দিয়ে অনেক পন্য পরিবহন করা হতো ট্রেনযোগে। স্টেশনটি বন্ধ হয়ে যাওয়ার ফলে ব্যবসায়ীরা পড়েছেন বিপাকে। লংলা স্টেশনের পার্শ্ববর্তী টিলাগাঁও স্টেশন বন্ধ থাকায় শমসেরনগর থেকে কুলাউড়া স্টেশনের মাঝে ট্রেন ক্রসিংয়ের কোন সুযোগ থাকছে না। ফলে আন্তঃনগর ট্রেনগুলোকে কুলাউড়া অথবা শমসেরনগর স্টেশনে ক্রসিং করতে হয়।

স্থানীয় বাসিন্দা ও ট্রেন যাত্রী রাজন মৌলিক, উপন্দ্রে পাল, শিপন খান জানান, এছাড়াও স্টেশনে মাস্টার না থাকার কারণে ট্রেন ১ নং প্লাটফর্মে না দাঁড়িয়ে ২ নং প্লাটফর্মে দাড়ায়। ফলে যাত্রীদের অনেক কষ্ঠ করে উঠানামা করতে হয়। লংলা স্টেশনের ব্যবসায়ী আব্দুল মুহিব, এলাইচ মিয়া, জুবায়ের আহমদ শাহীন জানান, স্টেশনটি দীর্ঘদিন থেকে বন্ধ থাকার কারণে আগের মতো যাত্রীরা আসেন না। ফলে আমাদের বেচাকেনাও কম হয়। তাই বাধ্য হয়ে ব্যবসা ছেড়ে বিকল্প চিন্তা করতে হচ্ছে।

এদিকে বন্ধ থাকার স্টেশনটি পুনরায় চালুর দাবিতে গতকাল বুধবার সকালে ট্রেন অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন কালে বক্তব্য দেন রাউৎগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, ইউপি সদস্য ঈসমাইল আলী, কাজী লিয়াকত আলী, কামাল খাল, সালামত খান, ছাত্রনেতা ইয়ামিছ আলী প্রমুখ।

খবর পেয়ে রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে অনতিবিলম্বে স্টেশনটি চালুর আশ^াস দিলে এলাকাবাসী অবরোধ প্রত্যাহার করেন।

রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের টিটিআই আতাউর রহমান আতা জানান, রেল কর্তৃপক্ষ শিগ্রই স্টেশনটি চালু করার উদ্যোগ নিয়েছে। আশা করি কিছু দিনের মধ্যে স্টেশনটি চালু হবে।


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Be the first to comment on "কুলাউড়ার লংলা রেলস্টেশন চালুর দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসীর ট্রেন অবরোধ"

Leave a comment

Your email address will not be published.


*