ট্রেনের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

ট্রেনের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

নিউজ ডেস্ক:

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, এই মুহূর্তে ট্রেনের ভাড়া বাড়ানোর কোনো চিন্তাভাবনা সরকারের নেই। তবে ভবিষ্যতে তা অন্যান্য পরিবহনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করা যায় কিনা তা ভাবা হচ্ছে।

সোমবার দুপুরে রেল ভবনে দক্ষিণ কোরিয়ান প্রতিষ্ঠান হুন্দাই রোটেমর সঙ্গে ২০টি মিটারগেজ লোকোমোটিভ ক্রয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রেলের ভাড়া বাসসহ অন্যান্য পরিবহনের সাথে সামঞ্জস্যপূর্ণ করার বিষয়ে সুপারিশ করতে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব আহমেদ মোর্শেদকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটি খুব শিগগিরই আমার কাছে প্রতিবেদন পেশ করবে।’

তিনি আরও বলেন, ঢাকা থেকে গাজীপুর পর্যন্ত ট্রেনের ভাড়া মাত্র ২০ টাকা। কিন্তু বাস ভাড়া ১০০ টাকা। এই মুহূর্তে ভাড়া বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। তবে ভবিষ্যতে যাত্রীদের চাহিদা অনুযায়ী সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে, যাতে ভাড়া বাড়ালেও কোনো সমস্যা না হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের পক্ষে চুক্তিতে সই করেন প্রকল্প পরিচালক আব্দুল মবিন চৌধুরী। অন্যদিকে হুন্দাই রোটেনের পক্ষে ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হুয়াং উল কিম।

চুক্তি অনুযায়ী আগামী ২৮ মাস পর ২০ লোকোমোটিভ সরবরাহ করবে উক্ত কোম্পানি। চুক্তি অনুযায়ী খরচ হবে ৮ কোটি ৩৪ লাখ ৫ হাজার ৩৮০ মার্কিন ডলার। বাংলাদেশ সরকার ও কোরিয়ান সরকার যৌথভাবে এ অর্থায়ন করছে।

সুত্র:সমকাল, ১৮ মার্চ ২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।