টাঙ্গাইল কমিউটার ট্রেন মির্জাপুরে বিরতির দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল কমিউটার ট্রেন মির্জাপুরে বিরতির দাবিতে মানববন্ধন

মোঃ রেফাজ উদ্দিন:
ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন মির্জাপুর এ বিরতি দেয়ার দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে মির্জাপুর সচেতন নাগরিকের ব্যানারে মির্জাপুর রেল স্টেশনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। সাধারন জনগনের উপস্থিতিতে সুস্থ ও সুন্দর ভাবে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। টাংগাইল জেলার মুল বা প্রধান প্রবেশদ্বার হচ্ছে মির্জাপুর উপজেলা। সেই মির্জাপুর উপজেলায় থামছেনা টাংগাইল কমিউটার ট্রেন। নিয়মানুযায়ীই মির্জাপুর রেল স্টেশনে স্টপিজ থাকা সত্ত্বেও থামানো হচ্ছে না মির্জাপুর স্টেশনে। এ নিয়ে এলাকাবাসীর মনে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, মির্জাপুরে টিকিট বিক্রির কপিও পাওয়া যায়। গত ৮ অক্টোবর বনানী ষ্টেশন থেকে কাটা বনানি থেকে মির্জাপুর আসার একটি টিকিট পাওয়া যায় (যার নং- ১৩৫০৫৩)। যেখানে টাংগাইল কমিউটার ট্রেনের ভাড়ার তালিকায় উল্লেখ ছিলো বনানী থেকে মির্জাপুর এর ভাড়া ৩৫ টাকা। কিন্তু কি কারনে তালিকায় থাকা স্বত্বেও ট্রেন থামানো হলো না এ নিয়ে জনমনো এক তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এ ব্যাপারে মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন বলেন, মির্জাপুর হচ্ছে টাঙ্গাইলের প্রবেশদ্বার। মির্জাপুর স্টপেজ বন্ধ হলো কেন এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন।

এ ব্যাপারে মির্জাপুর স্টেশন মাষ্টার নাজমুল হুদা বকুল বলেন, মির্জাপুর স্টেশনে গাড়ী থামবে না বলে উর্ধ্বতন কর্তৃপক্ষের সংশোধনী চিঠি পেয়েছি। সংশোধনী চিঠি পাওয়ার পর যাত্রীদের অবহিত করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদত্তুর দিতে পারেনি।
এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে রাজশাহী চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পশ্চিম) বলেন, রেল ভবনের অর্ডারে মির্জাপুরে স্টপেজ বন্ধ হয়েছে।

সুত্র:মুক্তি নিউজ২৪.কম,

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।