রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের নাম দেবেন প্রধানমন্ত্রী

রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেনের নাম দেবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচল শুরু করতে যাওয়া বিরতিহীন আন্তনগর ট্রেন। এর নাম এখনো ঠিক না হলেও চূড়ান্ত হবে দুয়েকদিনের মধ্যেই। এই ট্রেন চালু নিয়ে প্রস্তাবনাগুলোও চূড়ান্ত করার প্রক্রিয়া চলছে।

রোববার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাজধানীতে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় ট্রেনটির প্রস্তাবিত নামসহ আনুষাঙ্গিক বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন তারা।

মেয়র খায়রুজ্জামান লিটন জানান, প্রস্তাবিত নামগুলো প্রধানমন্ত্রীকে অবগত করে এসময় তার কাছ থেকে মতামত চাওয়া হয়। এছাড়া আনুষাঙ্গীক বিষয়েও আলোচনা হয়। প্রধানমন্ত্রী দুয়েকদিনের মধ্যে এ ব্যাপারে মতামত দিলে ট্রেনটির নাম চূড়ান্ত করা হবে। এসময় বিজিএমইএ’র প্রথম নারী সভাপতি রুবানা হকও সেখানে উপস্থিত ছিলেন।

লিটন বলেন, পদ্মা নদীতে ভারত ও বাংলাদেশের যৌথভাবে খনন নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়। এতে ইতিবাচক মতামত দিয়েছেন প্রধানমন্ত্রী বলে জানান মেয়র খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, দীর্ঘদিনের দাবি পূরণে পয়লা বৈশাখ থেকে রাজশাহী-ঢাকা একটি বিরতিহীন ট্রেন চালুর প্রস্তুতি নিয়েছে সরকার। সম্প্রতি প্রধানমন্ত্রী এই ট্রেন চালুর অনুমোদন দেন। এ জন্য প্রধানমন্ত্রীকে রাজশাহীবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

সুত্র:পদ্মা টাইমস২৪.কম, ০৭-০৪-২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।