চালু হলো বন্ধ ৬০ রেলস্টেশন

চালু হলো বন্ধ ৬০ রেলস্টেশন

নিজস্ব প্রতিবেদক: ফের চালু হলো বন্ধ থাকা ৬০টি রেলস্টেশন। এর অংশ হিসেবে গতকাল দুপুরে নরসিংদীর ঘোড়াশাল রেলস্টেশন আনুষ্ঠানিকভাবে চালু করেন রেলপথমন্ত্রী মুজিবুল হক।

প্রাপ্ত তথ্যমতে, জনবলসহ বিভিন্ন সংকটে বন্ধ হয়ে যাওয়া দুই শতাধিক রেলস্টেশনের মধ্যে চালু হওয়া ৬০টি রেলস্টেশন হচ্ছে টঙ্গী-ভৈরব সেকশনের ঘোড়াশাল, আমীরগঞ্জ ও শ্রীনিধি; টঙ্গী-ময়মনসিংহ সেকশনের ভাওয়াল গাজীপুর, ইজ্জতপুর, সাতখামাইর, ধলা, উমেদনগর; ময়মনসিংহ-জামালপুর সেকশনের পিয়ারপুর, জামালপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব সেকশনের কেন্দুয়াবাজার, ভুয়াপুর; ময়মনসিংহ-ভৈরববাজার সেকশনের বিস্কা, সোহাগী, নান্দাইল রোড ও কালিকাপ্রসাদ; শ্যামগঞ্জ-মোহনগঞ্জ সেকশনের ঠাকুরকোনা ও বারহাট্টা; আখাউড়া-শায়েস্তাগঞ্জ সেকশনের শাহজিবাজার ও মুকুন্দপুর; শায়েস্তাগঞ্জ-সিলেট সেকশনের সাতগাঁও ও বরমচাল, চট্টগ্রাম-লাকসাম সেকশনের মুহুরীগঞ্জ, ফাজিলপুর, শর্শদী ও নাওটী; লাকসাম-আখাউড়া সেকশনের ময়নামতি; লাকসাম-নোয়াখালীর দৌলতগঞ্জ, খিলা, নাথেরপেটুয়া ও বজরা; লাকসাম-চাঁদপুর সেকশনের শাহাতলী; চট্টগ্রাম-নাজিরহাটের সরকারহাট ও ঝাউতলা; খুলনা-দর্শনা সেকশনের ফুলতলা, রূপদিয়া, মেহেরুল্লানগর, সফদারপুর ও আনসারবাড়িয়া; দর্শনা-ঈশ্বরদী সেকশনের মিরপুর ও পাকশী; ঈশ্বরদী-সান্তাহার সেকশনের আজিমনগর, মাধনগর ও রানীনগর; সান্তাহার-পার্বতীপুর সেকশনের হিলি, ভবানীপুর ও ডোমার; আবদুলপুর-চাঁপাই সেকশনের কাঁকনহাট; আমনুরা-রহনপুরের নাচোল, যশোর-বেনাপোল সেকশনের বেনাপোল; পোড়াদহ-গোয়ালন্দঘাট সেকশনের কুমারখালী, খোকসা, পাংশা ও পাঁচুরিয়া জংশন; পাঁচুরিয়া-ফরিদপুর সেকশনের আমিরাবাদ ও ফরিদপুর; কালুখালী-ভাটিয়াপাড়া সেকশনের মধুখালী জংশন; সান্তাহার-বোনারপাড়া সেকশনের আলতাফনগর, ভেলুরপাড়া, মহিমাগঞ্জ এবং বোনারপাড়া-লালমনি সেকশনের অন্নদানগর স্টেশন।

নরসিংদীর ঘোড়াশাল রেলস্টেশন চত্বরে গতকাল আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, কামরুল আশরাফ খান পোটন, ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন ও মহাব্যবস্থাপক (পূর্ব) আবদুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রেলওয়ের পূর্বাঞ্চলে ৪৪টি ও পশ্চিমাঞ্চলে ১৬টি স্টেশন বন্ধ করে দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালে পূর্বাঞ্চলে আরও ১২টি স্টেশন বন্ধ হয়। এর আগে বর্তমান সরকার অবসরে যাওয়া কিছু স্টেশন মাস্টারকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে বন্ধ হয়ে যাওয়া ২০টি স্টেশন চালু করে।

সুত্র:শেয়ার বিজ,১৭মার্চ২০১৭


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।

Be the first to comment on "চালু হলো বন্ধ ৬০ রেলস্টেশন"

Leave a comment

Your email address will not be published.


*