২০০ আসনের বিপরীতে ৩১ যাত্রী নিয়ে কলকাতায় বন্ধন এক্সপ্রেস

২০০ আসনের বিপরীতে ৩১ যাত্রী নিয়ে কলকাতায় বন্ধন এক্সপ্রেস

নিউজ ডেস্ক: ৫৪ বছর পর ৩১ যাত্রী নিয়ে যশোর থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে গেল বন্ধন এক্সপ্রেস। গতকাল বেলা ৩টা ৫ মিনিটে যশোর স্টেশন থেকে রওনা হয়। এ সময় যাত্রীদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা ও মিষ্টিমুখ করান যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আব্দুস সাত্তার, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মতিয়ার রহমান মতি, যশোর রেলস্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী ও যাত্রী কল্যাণ সমিতির নেতারা।

এ সময় যাত্রীরা জানান, বেনাপোল বন্দরের ভোগান্তি শেষ হয়েছে। যানজট ছাড়া নির্বিঘ্নে ভ্রমণ করতে পারায় খুশি তারা। তবে ভাড়া বেশি নেয়ার অভিযোগ করেছেন কয়েকজন যাত্রী।

জানা গেছে, প্রতি বৃহস্পতিবার বেলা ৩টায় যশোর রেলস্টেশন থেকে ছেড়ে যাবে বন্ধন এক্সপ্রেস। ট্রেনের এসি চেয়ার টিকিটের মূল্য ১ হাজার ৫০০ টাকা ও এসি কেবিনের ২ হাজার টাকা। যশোর স্টেশনের জন্য ২০০ আসন বরাদ্দ রয়েছে।

যশোর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার পুষ্পল কুমার চক্রবর্তী জানান, গতকাল দুপুর পর্যন্ত ভারতে যাওয়ার জন্য ৩১টি টিকিট বিক্রি হয়েছে। ট্রেনটি চলাচলের জন্য সব ধরনের উদ্যোগ নেয়া রয়েছে।

প্রথম ট্রেনের টিকিট ক্রয়কারী যাত্রী রবীন্দ্রনাথ সড়কের ব্যবসায়ী মাহাবুব উদ্দিন বলেন, মাত্র ৪ ঘণ্টার মধ্যে আমরা কলকাতা পৌঁছাতে পারব। এটা খুবই আনন্দের কথা। তবে টিকিটের দাম কিছুটা কম হলে ভালো হয়।

সুত্র: বণিক বার্তা,মার্চ ০৮, ২০১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।