শিরোনাম

ঢাকা-চট্টগ্রামের ১৬ ট্রেনের যাত্রা বাতিল

ঢাকা-চট্টগ্রামের ১৬ ট্রেনের যাত্রা বাতিল

নিউজ ডেস্ক:ক্রু (লোকোমাস্টার ও গার্ড) সংকটের কারণে ঢাকা-চট্টগ্রামের ১৬টি ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে মঙ্গলবার থেকে ৮ ঘন্টার বেশি কাজ না করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে নির্দিষ্ট এসব ট্রেনের যাত্রা বাতিলের সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (ডিএমই লোকো) মো. ওয়াহিদুর রহমান সিআরবির কন্ট্রোলার অফিসে এ আদেশ পাঠান। জানা গেছে, ঢাকায় আপ-ডাউন ১০টি ও চট্টগ্রামে আপ-ডাউন ৬টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

বাতিলকৃত ট্রেনগুলো হলো: লালমনিরহাট-সান্তাহার লালমনিরহাট ২০/১৯, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (সকাল) ২১৩/২১৪, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (দুপুর) ২১৯/২২০, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (বিকেল) ২২৯/২৩০, ঢাকা-নারায়ণগঞ্জ-ঢাকা (রাত) ২৩৩/২৩৪, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩ জোড়া শাটল ট্রেন ১৩১/১৩২, ১৩৫/১৩৮, ১৪১/১৪২। ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সরওয়ার বাংলানিউজকে বলেন, নারায়ণগঞ্জের লোকাল ট্রেন ১০ জোড়া। আসা-যাওয়ার ২০টি ট্রেন ও ৬টি লোকাল ট্রেনের (৩ জোড়া) যাত্রা বাতিল করা হয়েছে। ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার আনছার আলী বলেন, ক্রু সংকট ও করোনার কারণে চট্টগ্রামের বেশকিছু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে ধারাবাহিক কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ। প্রতিদিনিই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছেন তারা। ৮ ঘন্টার বেশি কাজ না করার সিদ্ধান্তে অনড় রয়েছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ। এছাড়াও এ প্রজ্ঞাপন বাতিল না করলে ৩০ জানুয়ারি ট্রেন না চালানোর হুঁশিয়ারিও দিয়েছেন রানিং স্টাফরা। আন্দোলনের অংশ হিসেবে আন্ডার রেস্টে ডিউটি করা থেকে বিরত থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ এ ট্রেনগুলোর যাত্রা বাতিল করেছে।

সূত্র: Passenger Voice.net, ২০২২-০১-২৬


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।