লকডাউন না মানায় রেলওয়ের ২৩ সদস্যের বিরুদ্ধে সুপারিশ যাচ্ছে মন্ত্রণালয়ে

লকডাউন না মানায় রেলওয়ের ২৩ সদস্যের বিরুদ্ধে সুপারিশ যাচ্ছে মন্ত্রণালয়ে

নিউজ ডেস্ক: করোনা পরিস্থিতিতে লকডাউন ভেঙে ট্রেনে করে ঢাকা থেকে সিলেটে যাত্রী নিয়ে যাওয়ার প্রমাণ পাওয়ায় রেলের ২৩ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ জানাতে চলেছে সিলেট জেলা প্রশাসন।

শনিবার (১৮ এপ্রিল) রাতেই এ সুপারিশ জানানো হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নেজারত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ মিয়া।   

এর আগে লকডাউন ভেঙে ট্রেনে করে ঢাকা থেকে সিলেটে যাত্রী নিয়ে যাওয়ার খবর পেয়ে শনিবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী ও সেনা সদস্যদের টিম নিয়ে সিলেট রেলওয়ে স্টেশনে যান জেলা প্রশাসনের এ কর্মকর্তা। সেখানে গিয়ে সিসি ক্যামেরা যাচাই করে ৫৪ যাত্রীকে ওই ট্রেন থেকে নেমে যেতে দেখা যায়। তাদের মধ্যে ট্রেনের চালক ও হেলপার ছাড়াও বেতন কাজে নিয়োজিত পদস্থ চার কর্মকর্তা-কর্মচারি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ১৬ সদস্য ছিলেন।

এসব প্রসঙ্গে এরশাদ মিয়া জানান, সব মিলিয়ে ওই ট্রেনে রেলওয়ের স্টাফ ছিলেন ২৩ জন। শুরুতে  ট্রেনে কারা এসেছে আমরা বারবার জানতে চেয়েছি। কিন্তু সংশ্লিষ্টরা বারবার সব অস্বীকারের চেষ্টা করে। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ৫৪ জন যাত্রীর হিসাব পেয়েছি। তাদের মধ্যে ৩১ জন সাধারণ যাত্রী ছিলেন। সাধারণ যাত্রী বহনের ফলে রাতেই ওই ট্রেনে অবস্থান করা রেলের ২৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সুপারিশ করা হচ্ছে। তাছাড়া লকডাউন ভেঙে ট্রেন আসার আগে জেলা প্রশাসকের অনুমতি নেওয়া উচিত ছিল বলেও জানান তিনি।   

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে ২টি কোচে বেশকিছু যাত্রী নিয়ে সিলেটে পৌঁছায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি রেলওয়ে ইঞ্জিন। লকডাউনের মধ্যেও ট্রেন চলার এ ঘটনাটি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়।

সুত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম , ২০২০-০৪-১৯

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।