শিরোনাম

বন্ধ কাউন্টার, টিকিট মিলছে কালোবাজারে

বন্ধ কাউন্টার, টিকিট মিলছে কালোবাজারে

নিউজ ডেস্ক: ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশনে দুটি কাউন্টারের একটি বন্ধ থাকায় টিকিট বিক্রিতে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। যাত্রীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়েও যথাসময়ে টিকিট সংগ্রহ করতে পারছেন না। কাউন্টার থেকে টিকিট না পেয়ে অনেকে অতিরিক্ত মূল্য দিয়ে কালোবাজারিদের কাছ থেকে সংগ্রহ করছেন। এ নিয়ে যাত্রীদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।

সম্প্রতি স্টেশনে গিয়ে দেখা যায়, দুটি কাউন্টারের একটি ভেতর থেকে বন্ধ। অন্যটিতে ধীর গতিতে টিকিট বিক্রি হচ্ছে। এ অবস্থায় টিকিটপ্রত্যাশী যাত্রীদের লাইন স্টেশন ছাড়িয়ে বাইরের রিকশার স্ট্যান্ড পর্যন্ত চলে গেছে। কাউন্টারে পুরুষ যাত্রীদের পাশে ১০-১৫ জন অসহায় নারী যাত্রী আলাদা লাইনে দাঁড়ালেও কাউন্টার পর্যন্ত পৌঁছতে না পেরে ক্ষোভ প্রকাশ করছেন। লাইনের পেছনের দিকে দাঁড়ানো পুরুষ যাত্রীরাও টিকিট দিতে দেরি হচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করছেন।

খোঁজ নিতে টিকিট কাউন্টারের ভেতর গিয়ে দেখা যায়, বুকিং সহকারী রাকিবুল হাসান যাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে টিকিট দিচ্ছেন। আর পাশে কম্পিউটারে দাঁড়িয়ে স্টেশন মাস্টার হারুন অর রশিদ নিজেই তা প্রিন্ট করছেন। তবে কম্পিউটার ও প্রিন্টার অত্যন্ত পুরনো ও ম্যানুয়াল পদ্ধতির হওয়ায় টিকিট প্রিন্ট হতে অনেক বেশি সময় নিচ্ছে। তাই যাত্রীদের টিকিট দিতে দেরি হচ্ছে।

অন্যদিকে ট্রেন এসে গেলেও টিকিট না পেয়ে বাধ্য হয়ে কালোবাজারিদের কাছ থেকে অতিরিক্ত মূল্যে টিকিট সংগ্রহ করছেন যাত্রীরা। আবার দীর্ঘ সময় দাঁড়িয়ে অনেকে টিকিট সংগ্রহ করতে না পেরে বাড়িতে ফিরে যান।

শিলাসী গ্রামের ট্রেনযাত্রী ফরিদ মিয়া বলেন, এই স্টেশনে সব আন্ত নগর ট্রেন দাঁড়ায়। গফরগাঁও ছাড়াও ত্রিশাল, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, হোসেনপুর, পাকুন্দিয়াসহ পাশের প্রায় আটটি উপজেলার শত শত যাত্রী এই স্টেশন দিয়ে যাতায়াত করে। কিন্তু একটি কাউন্টার বন্ধ থাকায় প্রতিদিন চরম বিশৃঙ্খলা ও দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

এ ব্যাপারে জানতে চাইলে স্টেশন মাস্টার হারুন অর রশিদ বলেন, ‘দুটি কাউন্টারের জন্য ছয়জন লোক দরকার। কিন্তু আছেন মাত্র তিনজন। আট ঘণ্টা করে ২৪ ঘণ্টায় তিনজন ডিউটি করেন। আর ভিড়ের সময় একজনের পক্ষে যাত্রীদের সামাল দেওয়া সম্ভব হয়

না। তাই আমি নিজেই মাঝেমধ্যে টিকিট বিক্রিতে সহায়তা করি।’

সুত্র:কালের কন্ঠ, ৭ জানুয়ারি, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।