শিরোনাম

পাঁচ জেলার সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ

পাঁচ জেলার সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ

নিউজ ডেস্ক: বগুড়ার সোনাতলা উপজেলার মধ্য দিঘলকান্দি গ্রামের চকচকিয়া ব্রিজের পিলারের নিচে মাটি ধসে যাওয়ায় পাঁচ জেলার সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। গতকাল বেলা ১১টা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ায় সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

ট্রেন চলাচল বন্ধ থাকায় উত্তরের লালমনিরহাট, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও বগুড়া জেলার ট্রেন যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। তবে আজ দুপুর ১২টার পর রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বগুড়ার রেল কর্মকর্তারা।

বগুড়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, অর্ধশতাব্দী আগে নির্মাণ করা হয় সোনাতলা উপজেলার ভেলুরপাড়া ও সৈয়দ আহম্মদ কলেজ রেলস্টেশনের মধ্যবর্তী মধ্য দিঘলকান্দি গ্রামের চকচকিয়া ব্রিজ। গতকাল সকালে ব্রিজের পিলারের নিচে মাটি ধসে নড়বড়ে হওয়ার পাশাপাশি রেলসড়কটিও বাঁকা হয়ে যায়। এ বাঁকা রেলসড়ক দিয়ে ট্রেন চলাচল করলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। খবর পেয়ে সোনাতলা স্টেশন কর্মকর্তারা ওই ব্রিজ পরিদর্শন শেষে ঝুঁকির কথা বিবেচনা করে তাত্ক্ষণিকভাবে ট্রেন চলাচল বন্ধ করে দেন।

রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় গতকাল বেলা ১১টা থেকে লালমনিরহাট থেকে ঢাকাগামী সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে উত্তরের লালমনিরহাট, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও বগুড়া জেলার ট্রেন যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

সরেজমিনে দুপুরে ঘটনাস্থলে গিয়ে রেলওয়ে কর্মচারীদের কাজ করতে দেখা যায়। তবে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাওয়া যায়নি।

বগুড়ার সোনাতলা স্টেশনমাস্টার আব্দুল হামিদ জানান, রেলসড়ক বেঁকে যাওয়ায় ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। লালমনি এক্সপ্রেস ট্রেনও বেলা ১টা ৯ মিনিট থেকে সোনাতলা স্টেশনে রাখা হয়েছে।

বগুড়া রেলওয়ে স্টেশনমাস্টার বেঞ্জুরুল ইসলাম জানান, ব্রিজের নিচের মাটি ধসে যাওয়ায় আপাতত রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। শ্রমিকরা কাজ করছেন। আজ দুপুর ১২টার পর রেল যোগাযোগ স্বাভাবিক হবে বলে জানান তিনি।

সুত্র:বণিক বার্তা, সেপ্টেম্বর ২৩, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।