দেরিতে ট্রেন ছাড়ায় দুর্ভোগে যাত্রীরা

দেরিতে ট্রেন ছাড়ায় দুর্ভোগে যাত্রীরা

নিউজ ডেস্ক: প্রিয়জনের সঙ্গে ঈদ করতে আজ শনিবারও রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। প্ল্যাটফর্মে ঢুকতেই মানুষের দীর্ঘ সারি। তবে ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে বেশির ভাগ ট্রেনই নির্ধারিত সময়ের ১ ঘণ্টা থেকে ২ ঘণ্টা দেরিতে ছাড়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

প্ল্যাটফর্ম ঘুরে দেখা যায়, ঈদযাত্রার দ্বিতীয় দিনের শুরুতে আন্তঃনগর ট্রেন রাজশাহীমুখী ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে গেছে সকাল ৭টায়। খুলনা অভিমুখী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি ছেড়ে গেছে সকাল ৮টায়।

এছাড়া দিনাজপুর চিলাহাটিমুখী নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও তিনি ঘণ্টা দেবিতেও ছেড়ে যেতে পারেনি। রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও প্রায় ১০টার দিকে স্টেশন ছেড়েছে। দিনের প্রথম ঈদ স্পেশাল ট্রেন লালমনিরহাট এক্সপ্রেস ৯টা ১৫ মিনিটে স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও এটা ছাড়ার সম্ভাব্য সময় দেয়া হয় ১০টা ৫৫ মিনিট।

এদিকে ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারণে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখী মানুষ। প্ল্যাটফর্মে মালপত্র নিয়ে ট্রেনের জন্য অপেক্ষায় দেখা যায় বহু পরিবারকে। কথা হলো দিনাজপুরের যাত্রী মহিবুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, স্টেশনে এসে শুনেছি, দিনাজপুর চিলাহাটি অভিমুখী নীলসাগর এক্সপ্রেস আড়াই ঘণ্টা দেরিতে ছাড়বে। এ ভোগান্তি আরও বাড়বে কি না, সেই আশঙ্কায় আছি।

শিডিউল বিপর্যয়ে’ কমলাপুর রেলওয়ে স্টেশনে দুর্ভোগে পড়েন ঘরমুখো মানুষ। এদের একজন শহিদুল ইসলাম। তিনি বলেন, ভোরেই স্টেশনে এসেছি। সঙ্গে স্ত্রী ও দুই বছরের শিশু। ধূমকেতু এক্সপ্রেসে রাজশাহী যাব। নির্ধারিত সময়ে ট্রেন না ছাড়ায় পরিবার নিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে।

সুত্র:শেয়ার বিজ, আগস্ট ১৮, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।