টাঙ্গাইলে রেলসেতুর মাটিতে ধস; ট্রেন বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

দুর্ভোগে যাত্রীরা

টাঙ্গাইলে পুংলি নদীর উপর রেল সেতুর একাংশের মাটি ধসে পড়ায় উত্তর ও দক্ষিণবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন স্টেশনে আটকে পড়া যাত্রীরা। স্থানীয়দের অভিযোগ, অবৈধভাবে মাটি উত্তোলনের কারণেই ব্রিজের নিচ থেকে মাটি সরে গেছে।

রোববার ভোরে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পুংলী নদীর ওপরের রেল সেতুর প্রায় ২০ ফুট এলাকা জুড়ে মাটি ধসে পড়ে। এতে ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে ব্রিজটি। তাৎক্ষনিকভাবে বন্ধ রাখা হয় ট্রেন চলাচল। খবর পেয়ে, ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এরপর সেখানে গিয়ে কাজ শুরু করে রেলওয়ে প্রকৌশল বিভাগের একটি দল। দুর্ঘটনা এড়াতে উত্তর ও দক্ষিণের রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ব্রিজটি মেরামতের কাজ শেষ করার আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন, ‘প্রবল স্রোতের কারণে আমাদের বাঁধটি ভেঙে গেছে। যাতে আমাদের ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। আমরা যাতে অতি দ্রুত টেন চালাতে পারি সেজন্য আমরা সর্বাত্মক প্রচেষ্টা নিয়েছি।’

এদিকে, গাজীপুর থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস পুলি ব্রিজের দক্ষিণ পাশে এবং দিনাজপুর থেকে ছেড়ে আসা নীলসাগর ট্রেন উত্তর পাশে থামিয়ে দেয়া হয়। পরে যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে বিকল্প পথে ধূমকেতুর যাত্রীদের নীলসাগরে এবং নীলসাগরের যাত্রীদের ধূমকেতুতে তুলে দেয়া হয়।

রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায়, ঢাকার কমলাপুরসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়েন যাত্রীরা।

এক যাত্রী বলেন, টিকেট ফেরত দিলাম এখন চেষ্টা করবো বাসে যেতে পারি কিনা। তাছাড়া তো কোন উপায় নেই।’

রেলব্রিজ ক্ষতিগ্রস্ত হওয়ায় আগামী দুই দিন ঢাকা-কোলকাতা রুটে মৈত্রী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

সুত্র:সময় টিভি

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।