শিরোনাম

টাকা নেয় টিকিট দেয় না!

টাকা নেয় টিকিট দেয় না!

নিউজ ডেস্ক:
অনেক ঘটা করে উদ্বোধন করা হয়েছিল বাংলাদেশ রেলওয়ের অ্যাপ। যাত্রীদের টিকিট কাটাসহ বিভিন্ন সেবা প্রদানের জন্য ‘রেলসেবা, নামে অ্যাপ চালু করে রেলওয়ে। কিন্তু উদ্বোধনের দিন থেকেই এটা ব্যবহারকারীদের অপছন্দের তালিকায় চলে গেছে। দিনে দিনে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। গত কয়েকদিন ধরে রেলের ওই অ্যাপে টিকিট কাটতে গিয়ে টাকা গচ্চা দিয়েছেন অনেকে। টিকিট কাটা যাচ্ছে না, কিন্তু টাকা ঠিকই কেটে নিচ্ছে। সোশ্যাল মিডিয়াগুলো গত কয়েকদিন ধরে এমন অভিযোগে সয়লাব হয়ে গেছে।

যেমন উৎকল বণিক গত ৯ মে তারিখ বিকাশের মাধ্যমে ৭২০ নং পাহাড়িকা এক্সপ্রেসের ১০ তারিখের টিকিট কাটেন। পরবর্তী দুই দিন অপেক্ষা করে কনফারমেশন মেইল তিনি পাননি। সেই ১০ তারিখের টিকেট কনফার্মেশন মেইল তিনি পেয়েছেন গতকাল ১১ মে দুপুর ১ টায়! তিনি এখন টাকা ফেরত পাবেন কিনা এ নিয়ে চিন্তিত। অনেক ব্যবহারকারী তাকে ভোক্তা অধিকার আইনে মামলা করার পরামর্শ দিচ্ছেন।

একই অভিজ্ঞতা কে জে মুরাদের। তিনি স্ক্রিনশট দিয়ে ফেসবুকে লিখেছেন, ‘অবশেষে ১৪ ঘণ্টা পর মেইল আসল। ট্রেন ততক্ষণে অর্ধেক পথ পাড়ি দিয়েছে।’ মো: সোহেল রানা লিখেছেন, রেলসেবা অ্যাপস দিয়ে কেউ টিকিট কাটবেন না। টাকা কেটে নিচ্ছে কিন্তু টিকিট ইস্যু হচ্ছে না। সবাই সাবধান!’

শুধু ফেসবুক নয়; গুগল প্লেস্টোরে এই অ্যাপটির রিভিউতে অনেকেই টিকেট কিনতে গিয়ে তাদের ভোগান্তির কথা লিখেছেন। বেশ কয়েকজন লিখেছেন টিকেট কাটা নিশ্চিত না হলেও তাদের টাকা কেটে নেওয়া হয়েছে।

রেলওয়ের ই-সেবা কার্যক্রমটি পরিচালনা করে থাকে ‘সিএনএসবিডি নামে’ একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, বিষয়টি এখনও নতুন, কিছু ত্রুটি আছে, তা ডেভেলপমেন্টের কাজ চলছে। অভিযোগগুলো আমরা খতিয়ে দেখব এবং সমাধানের চেষ্টা করছি।

এ বিষয়ে পূর্বাঞ্চল রেলওয়ের চিফ কমার্শিয়াল ম্যানেজার মুরাদ হোসেন বলেন, অ্যাপসটি নতুন, কিছুটা সমস্যা আছে। কিছু কিছু অভিযোগ আসছে। বিষয়টি আমরা দেখছি।

সুত্র:ইনকিলাব, ১২ মে, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।