শিরোনাম

কমলাপুর রেলস্টেশনে সার্ভারে ত্রুটি

এক ঘণ্টা বন্ধ ছিল অগ্রিম টিকিট বিক্রি

নিউজ ডেস্ক: সার্ভারে ত্রুটির কারণে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গতকাল সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এক ঘণ্টা টিকিট বিক্রি বন্ধ ছিল। এতে হাজার হাজার টিকিট প্রত্যাশী দুর্ভোগে পড়েন। ঈদের অগ্রিম টিকিট বিক্রির চতুর্থ দিনে গতকাল এই ঘটনা ঘটল, যেদিন আগামী ২০ আগস্টের টিকিট বিক্রি হচ্ছিল। এক ঘণ্টা পর সার্ভার ঠিক হলে আবার টিকিট বিক্রি শুরু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার বলেন, সার্ভারে ত্রুটির কারণে এক ঘণ্টা টিকিট বিক্রি বন্ধ ছিল। সকাল সাড়ে ১০টা থেকে আবার বিক্রি শুরু হয়। এ সময়ে পুরো স্টেশন লোকারণ্য হয়ে পড়ে।

টিকিট কিনতে আসা একজন জানান, তিনি শুক্রবার রাত ৯টায় লালমণি এক্সপ্রেসের টিকিট নিতে এসেছিলেন, কিন্তু তখন তিনি সিরিয়াল দিতে পারেননি। পরে ভোর ৫টায় আবার আসেন। তখন ১৪ নম্বর কাউন্টারে ৩২৫ নম্বর সিরিয়াল পান। এখনও টিকিটের অপেক্ষায় আছেন। এই টিকিট প্রত্যাশী বলেন, ‘লালমণি এক্সপ্রেসের টিকিট শেষ বলে শুনেছি। এখন ঈদ স্পেশাল ট্রেনের টিকিটের অপেক্ষায় আছি। বাসের টিকিটও পাইনি। টিকিট না পেলে পরিবারের সঙ্গে ঈদ করতে পারব না।’ ১২ ঘণ্টারও বেশি অপেক্ষার পর বেলা ২টার দিকে টিকিট পান রোবানা আক্তার। তিনি বলেন, ‘যাব দিনাজপুরে। অনেকক্ষণ দাঁড়িয়ে দিনাজপুর এক্সপ্রেসের শোভন আসনের তিনটি টিকিট পেয়েছি।’

ঈদুল আজহা উপলক্ষে ৮ আগস্ট থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। ১২ আগস্ট দেওয়া হবে ২১ আগস্টের আগাম টিকিট। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট নিতে পারবেন। বিক্রি হওয়া টিকিট ফেরত নেওয়া হবে না। ঈদুল আজহা উপলক্ষে মোট এক হাজার ৪০২টি কোচ চলাচল করবে এবং ২২৯টি লোকোমোটিভ ব্যবহার করা হবে।

সুত্র:শেয়ার বিজ, আগস্ট ১২, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।