সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেলপথ চালু করা হবে: প্রতিমন্ত্রী এমএ মান্নান

সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেলপথ চালু করা হবে: প্রতিমন্ত্রী এমএ মান্নান

হাবিব সরোয়ার আজাদ :সুনামগঞ্জ থেকে নেত্রকানার মোহনগঞ্জ পর্যন্ত সীমান্ত সড়কে রলেপথ চালু করা হবে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা বিষয়ক প্রতিমন্ত্রী এবং সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান এমপি।দক্ষিণ সুনামগঞ্জে এক সমাবেশে তিনি বলেন, সুনামগঞ্জের সীমান্ত সড়কে জেলার বিশ্বম্ভরপুর- তাহিরপুর-ধর্মপাশা হয়ে মোহনগঞ্জ পর্যন্ত ওই রেলপথ নির্মাণ করা হবে।জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে বুধবার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই প্রতিশ্রুতি দেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, অল্পদিনের মধ্যেই সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের কাজ শুরু করা হবে। শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী হলে সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় হবে। আগামী নির্বাচনের পরেই বিশ্ববিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু হবে।প্রতিমন্ত্রী এমএ মান্নান আরো বলেন, আগামী নির্বাচনে দেশের উন্নয়নে চাই নৌকা। শেখ হাসিনা পুন:রায় নৌকা নিয়ে আপনাদের দরজায় হাজির হবেন। শেখ হাসিনার নৌকাকে যদি বিজয়ী না করতে পারি তাহলে আমাদের উপর আবারও দুর্ভোগ নেবে আসবে।।

নির্বাচনী এলাকার লোকজনের উদ্যেশে প্রতিমন্ত্রী বলেন, বিগত ৯ বছর আমাকে একটানা আপনাদের পাশে দেখেছেন। আমি হাওরের সন্তান, কৃষকের সন্তান। আমার জন্ম এখানেই। আমি অতীতে যেমন আপনাদের ছেড়ে যাই নাই, আগামীতেও যাব না। আমি মন্ত্রী কেন, আরও অনেক বড় পদ পেলেও আপনাদের ছেড়ে যাব না। আমার রাজনীতি হলো হাওরাঞ্চলের উন্নয়ন।।দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি হাজি তহুর আলীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মো. আতাউর রহমানের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন, সহ –সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন প্রমুখ।

সমাবেশে সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আতাউর রহমান, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মো. জহিরুল ইসলাম, ফারহানা ইয়াসমিন সীমাসহ বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

সুত্র:যুগান্তর, ১৫ জুন ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।