রেল স্টেশনগুলোতে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করবে ওয়াটার এইড

রেল স্টেশনগুলোতে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ করবে ওয়াটার এইড

নিউজ ডেস্ক: রেলওয়ে স্টেশন সংলগ্ন স্থানে আধুনিক পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কারসহ ওয়াশ ব্যবস্থাপনার উন্নয়ন করবে ওয়াটার এইড।গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ রেলওয়ে ও ওয়াটার এইডের মধ্যে এ সংক্রান্ত একটি পারস্পরিক শিখন কর্মসূচির উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী বলেন, রেলওয়ে নিরাপত্তার সঙ্গে এবং শিডিউল রক্ষা করে সময়মত চালানোর জন্য ডাবল লাইন নির্মাণ করা জরুরি।

একটি লাইনের উপর ট্রেন চলার ফলে গতি যেমন বাড়ানো সম্ভব হচ্ছে না ফলে যাত্রীদেরও কাঙ্ক্ষিত সেবা দেওয়া যাচ্ছে না। যাত্রীসেবার মান বৃদ্ধি করার জন্য সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বিভিন্ন রুটে ডাবল লাইন নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্টেশনগুলো সংস্কার ও আধুনিকায়ন করা হচ্ছে। প্ল্যাটফর্মের উচ্চতা বাড়ানো হচ্ছে।মন্ত্রী জানান, এই অনুষ্ঠানের মাধ্যমে কমলাপুরে ২টি ও বিমানবন্দর রেল স্টেশনে একটি পাবলিক টয়লেট নির্মাণ ও সংস্কার কাজের উদ্বোধন করা হলো।

এই ৩টি পাবলিক টয়লেটের ব্যবস্থাপনার সফল মডেল যাত্রীসেবার মান উন্নয়ন এবং পারস্পরিক শিখন কর্মসূচি বাংলাদেশ রেলওয়ে এবং ওয়াটারএইড বাংলাদেশ ভবিষ্যতে একযোগে কাজ করবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। আরও বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার, ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান।

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।