শিরোনাম

রেললাইন সম্প্রসারণ হবে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা


।। নিউজ ডেস্ক ।।
বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, আন্তঃ উপমহাদেশীয় রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে আগামী বছরের প্রথমার্ধে পঞ্চগড় থেকে বাংলাবান্ধা পর্যন্ত নতুন রেললাইন সম্প্রসারণ কাজ শুরু করা হবে।

শনিবার (৫ মার্চ) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পরিদর্শন ও স্টেশন চত্বরে ওয়াটার এইড বাংলাদেশ লিমিটেড কর্তৃক বিশ্বমানের আধুনিক নানা সুবিধা সম্বলিত পাবলিক শৌচাগার কাম রেস্টুরেন্ট নির্মাণ কাজের উদ্বোধনের সময় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ রেলওয়ের রেল ব্যবস্থা ও যাত্রী সেবার উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। একইসঙ্গে উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশ রেলওয়েকে আধুনিকভাবে সাজানো হচ্ছে বলে জানান তিনি।

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলামের সভাপতিত্বে নির্মাণ কাজের উদ্বোধনী সভায় এসময় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম ফিরোজী, ওয়াটার এইড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

জানা যায়, ওয়াটার এইড বাংলাদেশের অর্থায়নে ৭৫ লাখ টাকা ব্যয়ে ঢাকার বাইরে এই প্রথম বিশ্বমানের আধুনিক নানা সুবিধা সম্বলিত পাবলিক শৌচাগার ও রেস্টুরেন্ট নির্মাণ করা হচ্ছে।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।