রেলওয়ের নতুন মহাপরিচালক শামছুজ্জামান

রেলওয়ের নতুন মহাপরিচালক শামছুজ্জামান

বাংলাদেশ রেলওয়ের নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. শামছুজ্জামান। এ বিষয়ে গতকাল বুধবার রেলপথ মন্ত্রণালয় আদেশ জারি করেছে।

আজ বৃহস্পতিবার থেকেই শামছুজ্জামান নতুন দায়িত্ব পালন করবেন। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘রেলে বিপুল বিনিয়োগ হয়েছে। তার সুফল দ্বারে দ্বারে পৌঁছে দিতে চাই। আমি আমার ওপর অর্পিত দায়িত্ব আগামীকাল (আজ) থেকে পালন করব।’

শামছুজ্জামান ১৯৮৩ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৮৫ সালে তিনি বিশেষ বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে বাংলাদেশ রেলওয়েতে যোগদান করেন। তিনি বাংলাদেশ রেলওয়েতে বিভাগীয় কর্মকর্তা পদে দায়িত্ব পান। পরে অতিরিক্ত প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে রেলওয়ে পূর্ব ও পশ্চিমাঞ্চলের সদর দপ্তরে এবং অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। সাহিত্যের প্রতি তাঁর প্রবল ঝোঁক রয়েছে। লিখেছেন একাধিক গ্রন্থ। তাঁর প্রকাশিত গ্রন্থের মধ্যে আছে ‘খালপাড়ের পদাবলী’ (গল্পগ্রন্থ), ‘স্বপ্নের দোলাচল’ (গল্পগ্রন্থ), ‘খাম্বিরির গন্ধ’ (গল্পগ্রন্থ), ‘বানভাসি একজন’ (কবিতা) ও ‘নানারকম পদ্য’ (নিবন্ধ), ‘ঘুমন্ত চাঁদ’ (কবিতা) প্রভৃতি।

সুত্র:কালের কন্ঠ, ৪ জুলাই, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।