শিরোনাম

বন্ধ হতে পারে দুটি আন্তনগর ট্রেন

বন্ধ হতে পারে দুটি আন্তনগর ট্রেন

বাংলাদেশ রেলওয়ে আপাতত ট্রেনের সংখ্যা বাড়াবে না বলে ঘোষণা দিয়েছে। বরং, যাত্রী কম থাকায় ট্রেনের সংখ্যা কমতে পারে। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান আজ সোমবার এ কথা জানিয়েছেন।

তিনি  বলেন, ‘আমরা আপাতত ট্রেনের সংখ্যা বাড়াব না। যাত্রী সংকট থাকায় আমরা দুটি ট্রেন কমিয়ে ফেলতে পারি।’

তবে, চূড়ান্ত না হওয়ায়, ট্রেন দুটির নাম বলেননি তিনি।

৩০ জুন পর্যন্ত সীমিত আকারে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরণের গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সোমবার এ বিষয়ে একটি পরিপত্র জারি করা হয়েছে। এর কয়েক ঘণ্টার মধ্যে রেলের মহাপরিচালক ট্রেনের সংখ্যা না বাড়ানোর সিদ্ধান্তের কথা জানালেন।

এর আগে গত ২৮ মে মন্ত্রিপরিষদ বিভাগ ৩১ মে থেকে সীমিত আকারে গণপরিবহন চলাচলের ঘোষণা দেয়। তখন দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর ট্রেন চলাচলও শুরু হয়।

প্রথম পর্যায়ে আটটি আন্তনগর ট্রেন ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলতে শুরু করে। ৩ জুন থেকে আরও ১১টি ট্রেন চালু হয়। স্টেশনে ভিড় এড়াতে টিকিট কেবল অনলাইনেই বিক্রি হচ্ছে।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন ৩০ শে মে সাংবাদিকদের বলেন, ‘আমরা এখন পরীক্ষামূলকভাবে চালু করছি। ১৫ জুনের পরে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ট্রেন পরিচালনার বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেব।’

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার দেশে সাধারণ ছুটি ঘোষণা করে গণপরিবহন বন্ধ করে দেওয়ার দুদিন আগে গত ২৪ মার্চ ট্রেন চলাচল স্থগিত করা হয়েছিল।

সুত্র:দি ডেইলি স্টার, জুন ১৫, ২০২০


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।