প্রতিটা জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হবে

প্রতিটা জেলাকে রেল যোগাযোগের আওতায় আনা হবে

হাইস্পিড ট্রেন চলাচলের কাজ শুরু হয়ে গেছে জানিয়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রতিটা জেলার সঙ্গে রেলের সংযোগ হবে। উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রিজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা, চিলাহাটি থেকে হলদিবাড়ি  হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে। আজ বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, মিয়ানমার হয়ে চীনের সাথে রেল যোগাযোগের উদ্যোগ নেওয়া হচ্ছে। এসব কাজ জনগণের চাওয়ার আগেই সরকার উদ্যোগী হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে রেল যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে।

এ ছাড়াও রেলমন্ত্রী বলেন, দেশের পরাজিত শক্তিকে মাথা উচু করে দাঁড়াতে দেওয়া যাবে না। যারা মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে তাদের আবার কিসের অধিকার? কিসের গণতন্ত্র? বিশ্বের কোনো দেশেই স্বাধীনতা বিরোধিতাকারীদের কোনো অধিকার থাকে না। তাদের রাজনৈতিক অধিকার থাকে না, গণতন্ত্রের অধিকার থাকে না, সম্পদের অধিকার থাকে না। আমরা তাদের থাকতে দিয়েছি। তাদের চিকিৎসা পড়ালেখার সুযোগ দিয়েছি। তারা আবার কিসের গণতন্ত্র চায়? সময় এসেছে তাদেরকে এদেশের মাটিতে কোনো ভাবেই দাঁড়াতে দেয়া হবে না ।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

সুত্র:কালের কন্ঠ, ২৩ জানুয়ারি, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।