পাঁচ দিনের সফরে পঞ্চগড়ে আসছেন রেলমন্ত্রী

পাঁচ দিনের সফরে পঞ্চগড়ে আসছেন রেলমন্ত্রী

নিউজ ডেস্ক: মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথম বারের মতো নিজ এলাকা পঞ্চগড়ে আসছেন রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। আগামীকাল মঙ্গলবার পাঁচ দিনের সফরে তিনি দলীয় ও প্রশাসনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

এদিকে রেলপথ মন্ত্রীর আগমণকে কেন্দ্র করে তার নির্বাচনী এলাকা বোদা ও দেবীগঞ্জ উপজেলাসহ পুরো পঞ্চগড় জেলায় সাজ সাজ রব পড়েছে। মহাসড়কের বিভিন্ন এলাকায় মন্ত্রীকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। মন্ত্রীকে বরণ করে নিতে দলীয় নেতাকর্মী ও প্রশাসনও সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আতিকুর রহমান প্রেরিত ৫ দিনের সফরসূচি থেকে জানা যায়, মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে নেমে তিনি সৈয়দপুর রেলওয়ে ওয়ার্কশপ পরিদর্শন করবেন। পরে তিনি সড়কপথে পঞ্চগড়ের উদ্দেশ্যে রওয়ানা হবেন। বিকেলে তিনি পঞ্চগড়ে নিজ এলাকা বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের মহাজনপাড়ায় পারিবারিক কবরস্থানে কবর জিয়ারত করে নিজ বাসভবনে অবস্থান করবেন।

২৩ জানুয়ারি সকালে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পঞ্চগড় জেলা প্রশাসন ও রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে পঞ্চগড় শিক্ষা কল্যাণ ট্রাস্টের ছাত্রদের শিক্ষা বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে যোগদান করবেন। বিকেলে পঞ্চগড় শেরে বাংলা পার্ক সংলগ্ন মুক্তমঞ্চে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন।

২৪ জানুয়ারি সকালে পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শন করবেন। দুপুরে পঞ্চগড় প্রেস ক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন এবং বিকেলে বোদা ধানহাটি মাঠে বোদা উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিবেন।

২৫ জানুয়ারি সকালে নিজ বাসভবনে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। দুপুরে স্থানীয় মসজিদে জুমআর সালাত আদায় করবেন এবং বিকেলে দেবীগঞ্জ ঐতিহাসিক দেবদারুতলায় উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করবেন।

আগামী ২৬ জানুয়ারি সকালে নিজ বাসভবন থেকে সড়ক পথে নীলফামারী জেলার উদ্দেশ্যে রওয়ানা হবেন। সেখানে রেল স্টেশন পরিদর্শন শেষে মন্ত্রী সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় যাবেন।

রেলপথ মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আতিকুর রহমান, সহকারী একান্ত সচিব রাশেদ প্রধান, সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলমসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে থাকবেন বলে জানা যায়।

সুত্র:কালের কন্ঠ, ২১ জানুয়ারি, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।