শিরোনাম

পঞ্চগড় রেললাইন বাংলাবান্ধা পর্যন্ত বাড়ানো হবে: রেলপথমন্ত্রী

পঞ্চগড় রেললাইন বাংলাবান্ধা পর্যন্ত বাড়ানো হবে: রেলপথমন্ত্রী

নিউজ ডেস্ক: পঞ্চগড় রেললাইন বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত বাড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। গতকাল বৃহস্পতিবার পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
রেলপথমন্ত্রী বলেন, ‘পঞ্চগড় রেললাইন বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত বাড়ানো হবে। এতে ভারতের সঙ্গে আমদানি-রফতানি সহজ হবে। এটি দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামী মাসেই আমরা নতুন ৫০টি ব্রডগেজ কোচ ইন্দোনেশিয়া থেকে পাব। তখন নতুন কোচ দিয়ে নতুন ট্রেন সরাসরি ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চালানো হবে।’ এ সময় এ স্টেশনে তিনি একটি ওভারপাস নির্মাণেরও নির্দেশ দেন রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের। প্ল্যাটফর্মের উচ্চতা বৃদ্ধিসহ স্টেশনটিকে আধুনিকায়ন করার ঘোষণাও দেন মন্ত্রী। সারা দেশের স্টেশনগুলোর উচ্চতা ট্রেনের সঙ্গে সমন্বয় করে নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

রেলপথমন্ত্রী বলেন, উন্নত বিশ্বের আদলে রেল বিভাগ সাজানোর পরিকল্পনা নিয়ে বর্তমান সরকার কাজ করছে। নতুন অনেক প্রকল্প নেওয়া হয়েছে ও হচ্ছে। আমরা এখন হাইস্পিড ট্রেন নির্মাণের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। একসময়কার অবহেলিত রেলকে গুরুত্ব দিয়ে এর সেবাকে জনগণের কাছাকাছি নেওয়ার চেষ্টা করা হচ্ছে। টিকিট কালোবাজারি রোধে আইডি কার্ড দেখানোর বিষয়টি মন্ত্রী এ সময় উল্লেখ করেন।

পরিদর্শনকালে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) সৈয়দ শহিদুল হক, প্রধান প্রকৌশলী (পশ্চিম) মো. আফজাল হোসেন, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (লালমনিরহাট) মো. মিজানুর রহমান এ সময় উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে মন্ত্রী পঞ্চগড় প্রেস ক্লাব আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।

সুত্র:শেয়ার বিজ, জানুয়ারি ২৫, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।