দুর্ঘটনা রোধে রেল ট্র্যাকে পাথর বসানোর পরামর্শ ও সভা অনুষ্ঠিত


।। নিউজ ডেস্ক ।।
রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার (২৬ অক্টোবর) সংসদ ভবনের কেবিনেট কক্ষে রেল দুর্ঘটনা প্রতিরোধ সভা অনুষ্ঠিত হয়। সভায় রেল দুর্ঘটনা প্রতিরোধে রেলওয়ে ট্র্যাকগুলোতে যথাযথ পাথর বসানো ও তদারকিসহ অন্যসব ব্যবস্থা জোরদার করার পরামর্শ দেয়া হয়েছে।

কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মোঃ শফিকুল আজম খাঁন, মোঃ সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন।

সভায় দুর্ঘটনা প্রতিরোধে রেলওয়ে ট্র্যাকগুলোতে যথাযথ পাথর সরবরাহ ও তদারকি, রেলওয়ের ট্র্যাক ক্রসিংয়ের জন্য বিভিন্ন সংস্থার রাস্তা, ওভারপাস বা আন্ডারপাস নির্মাণে রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া, মুজিবনগরে নির্মিতব্য রেললাইন প্রকল্পের সাথে দর্শনা-জীবননগর-দত্তনগর-মহেশপুর-চৌগাছা-যশোর পর্যন্ত রেললাইন অন্তর্ভুক্তিকরণ কার্যক্রম, রেলওয়ের হাসপাতালসমূহে প্রেষণে চিকিৎসকদের শূন্যপদ পূরণসহ জনগুরুত্বপূর্ণ বিষয়ের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

সভায় ঢাকা থেকে বেনাপোলগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ সচল করার বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করে স্থায়ী কমিটি। রেলওয়ে পুলিশের পদোন্নতি সংক্রান্ত কার্যক্রমে রেলপথ মন্ত্রণালয়ের প্রতিনিধি সম্পৃক্ত করে পদোন্নতি কার্যক্রম অগ্রায়নের সুপারিশ করে স্থায়ী কমিটি।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

সূত্রঃ একুশে টিভি


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।