ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস চালু হচ্ছে

ঢাকা-কালিয়াকৈর ট্রেন সার্ভিস চালু হচ্ছে

নিউজ ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈরে স্থাপিত দেশের প্রথম হাই-টেক পার্ক ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি’র সঙ্গে যোগাযোগ সহজ করার লক্ষ্যে চালু হচ্ছে ট্রেন সার্ভিস। গতকাল রেল মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রতিদিন দুটি ট্রেন দৈনিক চারবার ঢাকা থেকে কালিয়াকৈর যাতায়াত করবে।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ) সূত্রে জানা গেছে, যাত্রীদের সুবিধার্থে কালিয়াকৈরে একটি আধুনিক রেল স্টেশন নির্মাণ শেষ হয়েছে। ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-১’ ও ‘বঙ্গবন্ধু হাই-টেক সিটি কমিউটার ট্রেন-২’ নামে ট্রেন দুটি খুব শিগগিরই চালু হবে। এর মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজে এবং অল্প সময়ে ঢাকা থেকে যাতায়াত করতে পারবেন। এর মাধ্যমে হাই-টেক পার্কটি খুব দ্রুত কর্মচঞ্চল হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে।

বিএইচটিপিএর ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম বলেন, এ ট্রেন সার্ভিস চালু হলে বিনিয়োগকারীদের যাতায়াতের সময় কমে আসবে, ফলে তারা এখন নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারবেন। আমরা বিনিয়োগের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে যা যা করা প্রয়োজন তাই করব। এরই মধ্যে এ পার্ক থেকে আইটি পণ্য রফতানি শুরু হয়েছে। শিগগিরই এখানে ল্যাপটপসহ বিভিন্ন হার্ডওয়্যার পণ্য উৎপাদনও শুরু হবে।

বৈঠকে রেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, রেল সচিব মো. মোফাজ্জেল হোসেন, আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো. রফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সুত্র:বণিক বার্তা, অক্টোবর ২২, ২০১৮


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।