শিরোনাম

ট্রেনের টিকিট কালোবাজারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

ট্রেনের টিকিট কালোবাজারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

নিউজ ডেস্ক: রেল যোগাযোগকে আরও উন্নত করার জন্য ২০৪৫ সাল পর্যন্ত দীর্ঘ মেয়াদি বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, ৭৩/৭৪ সালে মানুষ রেলেই বেশি যাতায়াত করতো। কিন্তু পরে রেলকে ধ্বংস করে দেয়া হয়েছিল। এতোদিনে ডাবল লাইন নির্মাণ করা হলে সড়কের ওপর এতো চাপ পড়তো না।

শনিবার দুপুরে পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় মন্ত্রী আরও বলেন, আমরা গুরুত্বপূর্ণ রেলপথগুলোতে ডাবল লাইন করছি। যাতে রেলপথেই ব্যবসায়ীরা তাদের পণ্য পরিবহণ করতে পারে। এতে সড়কের ওপর যেমন চাপ কমবে তেমনি ব্যবসায়ীরা স্বল্প খরচে তাদের পণ্য পরিবহণ করতে পারবে। সড়কে যানবাহনে জ্যাম হবে না। দুইশ পণ্যবাহী ট্রাকে মালামাল একবারের রেলের মাধ্যমে বহন করা যাবে।

মন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে পঞ্চগড়-শিলিগুড়ি রেলপথ সম্প্রসারণের কাজ শুরু হবে। এ সময় মন্ত্রী রেলের টিকিট কালোবাজারির সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। একই সাথে সরকারের ধারাবাহিক উন্নয়ন অব্যাহত রাখতে ব্যবসায়ীদের তাদের নির্ধারিত ভ্যাট পরিশোধ করার অনুরোধ করেন মন্ত্রী।

অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় পৌর মেয়র তৌহিদুল ইসলাম, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, আটোয়ারী উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী ও বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবিকে চেম্বারের পক্ষ থেকে সংবর্ধনা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল হান্নান শেখ, সিনিয়র সহসভাপতি শরিফ হোসেন, সহসভাপতি মেহেদি হাসান খান বাবলা ও শহিদুল ইসলামসহ চেম্বারের পরিচালক ও সদস্যরা উপস্থিত ছিলেন।

সুত্র:কালের কন্ঠ, ৮ জুন, ২০১৯


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।