ট্রেনের টিকিট কাউন্টার করা হবে রাজধানীর ১১ স্পটে

ট্রেনের টিকিট কাউন্টার করা হবে রাজধানীর ১১ স্পটে

রেলওয়েকে আধুনিক, জনপ্রিয় ও লাভজনক সেক্টর হিসেবে গড়ে তুলতে বেসরকারি পরিবহনের মতো রাজধানীসহ বিভাগীয় শহরে বিভিন্ন স্পটে ট্রেনের টিকিট কাউন্টার স্থাপন করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (২৩ জুন) জাতীয় সংসদের বাজেট অধিবেশনে বিরোধী দলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে এ কথা জানান রেলমন্ত্রী।

এর আগে বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের অষ্টম অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপনা করা হয়েছে বলে ঘোষণা দেন স্পিকার। এরপর আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনির্ধারিত আলোচনায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিরোধী দলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, দেশের রেলওয়েকে আধুনিক, জনপ্রিয় ও লাভজনক খাত হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বেসরকারি পরিবহনের মতো রাজধানী এবং বিভাগীয় শহরে একাধিক স্পটে টিকিট কাউন্টার স্থাপনের বিষয়ে ইতোমধ্যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, প্রাথমিকভাবে রাজধানীর ১১টি স্থানে টিকিট কাউন্টার স্থাপন করা হবে। তবে কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে রেল ভ্রমণে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য বাংলাদেশ রেলওয়ে আন্তঃনগর ট্রেনগুলোর টিকিট শুধু অনলাইনের মাধ্যমে ইস্যু করা হচ্ছে। অবশ্য পরবর্তীকালে আন্তঃনগর ট্রেনগুলোর ১০০ ভাগ টিকিট অনলাইনে ইস্যুর বিষয়টি বাংলাদেশ রেলওয়ের পরিকল্পনা রয়েছে।

নূরুল ইসলাম সুজন আরও বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে আন্তঃনগর ছাড়া অন্যান্য ট্রেনের টিকিটের জন্য বিভিন্ন স্থানে কাউন্টার স্থাপনের পদক্ষেপ নেওয়া হবে।

এছাড়া বিভিন্ন স্থানে কাউন্টার স্থাপনের পর কাউন্টার টু কাউন্টার স্টেশন মিনিবাস চালানোর বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে বিবেচনা করা হবে বলে জানান রেলমন্ত্রী।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম , ২০২০-০৬-২৩

About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।