শিরোনাম

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে সচেতনতামূলক কর্মসূচি পালন


।। নিউজ ডেস্ক ।।
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে বিট পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন স্থানে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে রেলওয়ে পুলিশ। এ সময় পাথর নিক্ষেপের কুফল সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়।

রোববার (১৩ ফেব্রুয়ারি) রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরীর নির্দেশনায় লাকসাম রেলওয়ে থানার ওসি মো. জসিম উদ্দিন খন্দকারের সভাপতিত্বে ফেনী উপজেলার সহদেবপুর, রেলক্রসিং ও বস্তি কলোনি এলাকায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ রোধে এ বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

এতে স্থানীয় জনপ্রতিনিধি, আরএনবি, রেলওয়ে কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় স্কুলশিক্ষক, মসজিদের ইমাম, মোতায়াল্লিসহ স্থানীয় ব্যক্তিবর্গ এবং ইনচার্জ, সীতাকুন্ড রেলওয়ে পুলিশ ফাঁড়িসহ রেলওয়ে পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকে গুরুতর অপরাধ উল্লেখ করে বক্তারা রেলওয়ে স্টেশন এবং রেললাইনের আশপাশে বসবাসরত লোকজনকে ট্রেনে পাথর নিক্ষেপের কুফল সম্পর্কে অবহিত করেন।

অনুষ্ঠানে এলাকার স্থানীয় ছোট ছোট ছেলেমেয়েদের এবং স্কুল, মাদ্রাসা পড়ুয়া শিশুদের পাথর নিক্ষেপের কুফল, ভয়াবহতা সংক্রান্তে ধারণা দেওয়া হয়। এছাড়াও পাথর নিক্ষেপের শাস্তি সম্পর্কে সবাইকে অবহিত করা হয়।

রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী বাংলানিউজকে বলেন, চলন্ত ট্রেনে পাথর নিপেক্ষ রোধে রেলওয়ে পুলিশ কর্তৃক নানান কার্যক্রম পরিচালিত হচ্ছে। এরই অংশ হিসেবে বিভিন্ন এলাকায় ও কলোনিতে সচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে।

সূত্রঃ বাংলানিউজ২৪


About the Author

RailNewsBD
রেল নিউজ বিডি (Rail News BD) বাংলাদেশের রেলের উপর একটি তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েব পোর্টাল।